‘ওয়াচ হিস্ট্রি’ ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে টিকটক

একবার ভিডিও দেখার পর দ্বিতীয়বার দেখার জন্য খুঁজে না পাওয়া টিকটক ব্যবহারকারীদের বিরক্তির কারণ অনেকদিন ধরেই। পুরনো ভিডিও খুঁজে পেতে ব্যবহারকারীদের সাহায্য করবে এমন নতুন ‘ওয়াচ হিস্ট্রি’ ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে অ্যাপ নির্মাতা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2022, 12:37 PM
Updated : 29 March 2022, 12:37 PM

টিকটকের পরীক্ষামূলক নতুন ফিচারের বিষয়ে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ। ভিডিওকেন্দ্রীক সামাজিক মাধ্যমটি সম্ভবত ব্যবহারকারীদের পুরনো ভিডিও খুঁজে বের করার সোজাসাপ্টা উপায় দিতে যাচ্ছে বলে জানিয়েছে সাইটটি।

সামাজিক মাধ্যম উপদেষ্টা ম্যাট নাভারা টুইটার থেকে পাওয়া তথ্য-উপাত্তের বরাত দিয়ে জানিয়েছেন, স্ক্রিনশট থেকে ইঙ্গিত মিলছে, ‘ওয়াচ হিস্ট্রি’ ফিচারটি সম্ভবত সেটিংসের ‘কানেক্ট অ্যান্ড অ্যাকটিভিটি’ হেডিংয়ের নিচেই থাকবে।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, নতুন ফিচারটি দেখতে কেমন হবে বা আগে দেখা ভিডিওগুলো কীভাবে এক তালিকায় আনবে, সে বিষয়ে বিস্তারিত তথ্য মেলেনি এখনো। এ প্রসঙ্গে টিকটকের সঙ্গে যোগাযোগ করেছে ভার্জ। তবে সঙ্গে সঙ্গে কোনো উত্তর মেলেনি প্রতিষ্ঠানটির কাছ থেকে।

‘হিস্ট্রি’ বাটনের অনুপস্থিতিতে ব্যবহারকারীরা এতোদিন পুরনো ভিডিও খোঁজার নানা বিকল্প খুঁজেছেন। বাজারে বিকল্প উপায় থাকলেও তার কোনোটাই বাটন চেপে পুরনো হিস্ট্রি খুঁজে বের করার মতো সহজ কিছু নয়।

টিকটকে পুরনো ভিডিও খুঁজে নেওয়ার একটি বিকল্প হচ্ছে সার্চ করার সময় আগে দেখা ভিডিওগুলোকে ফিল্টার হিসেবে ব্যবহার করা। আরও সময়সাপেক্ষ বিকল্প প্রক্রিয়া হচ্ছে নিজের পুরো টিকটক ডেটা ডাউনলোড করে সেখান থেকে ভিডিও খোঁজার চেষ্টা করা।

টিকটক ফিচারটি আনুষ্ঠানিকভাবে চালু করলে দিন শেষে ব্যবহারকারীরাই উপকৃত হবেন বলে মন্তব্য করেছে ভার্জ।