দেশে কম্পিউটার চেনানোর একক দাবিদার বিসিএস: জব্বার

বাংলাদেশ কম্পিউটার সমিতিই দেশের মানুষকে কম্পিউটার চিনিয়েছে বলে দাবি করেছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2022, 01:35 PM
Updated : 24 March 2022, 01:35 PM

দেশে কম্পিউটার ও সংশ্লিষ্ট শিল্পে হার্ডওয়্যার সামগ্রী বিক্রেতাদের শীর্ষ সংগঠনের ৩৫ বছর পূর্তিতে বক্তব্য রাখছিলেন মন্ত্রী। তিনি নিজেও একাধিক মেয়াদে সংগঠনটির নেতৃত্ব দিয়েছেন।

এ উপলক্ষ্যে ২৩ মার্চ বুধবার সন্ধ্যায় বিসিএস ইনোভেশন সেন্টারে প্রকাশিত স্মরণিকা গ্রন্থের উন্মোচন ও ওয়েব সাইটের নতুন সংস্করণ উদ্বোধন করা হয়। জব্বার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জব্বার বলেন, “৯৬ সালে মাত্র ১৮ জন সদস্য নিয়ে বিসিএস কম্পিউটারের উপর শুল্ক এবং ভ্যাট প্রত্যাহার করতে পেরেছিল। বাণিজ্যিক সংগঠনগুলোর মধ্যে এত কম সদস্য নিয়ে জাতীয় দাবি পূরণ করার কৃতিত্ব অন্য কোনো সংগঠনের নেই।”

“তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠনগুলোর বড় ভাই হচ্ছে বিসিএস এমন দাবি করলেও ভুল হবে না।”

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিএস সহসভাপতি ও ৩৫ বছর উদযাপন কমিটির আহ্বায়ক মো. জাবেদুর রহমান শাহীন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিসিএস এর বর্তমান সভাপতি, মহাসচিব ও প্রতিষ্ঠাতা সভাপতি।

বিসিএস এর যুগ্ম মহাসচিব মো. মুজাহিদ আল বেরুনী সুজনের উপস্থাপনায় অনুষ্ঠানে বিসিএস এর ভিশনারি লিডার, কার্যনির্বাহী কমিটি ও ৩৫ বছর উদযাপন অনুষ্ঠানের স্পন্সরদের মধ্যে ক্রেস্ট প্রদান করেন মন্ত্রী।

‘বিসিএস এর ৩৫ বছর উদযাপন’ স্মরণিকার মোড়ক উন্মোচন করেন মন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময় বিসিএস সভাপতি, মহাসচিব, জ্যেষ্ঠ সদস্য এবং সরকারি বেসরকারি কর্মকর্তা ও বিসিএস সদস্যরা উপস্থিত ছিলেন।