দেশে তৈরি রেডমি ১০ স্মার্টফোন আনলো শাওমি

স্থানীয়ভাবে তৈরি দ্বিতীয় স্মার্টফোন রেডমি ১০ এর ২০২২ সংস্করণ উন্মোচনের ঘোষণা দিয়েছে শাওমি। এর আগে ব্র্যান্ডটি দেশে তৈরি নিজেদের প্রথম স্মার্টফোন রেডমি ৯এ উন্মোচন করেছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2022, 03:04 PM
Updated : 16 Feb 2022, 03:04 PM

স্মার্টফোনটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা, একটি আট মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, দুই মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং দুই মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। ক্যামেরায় রয়েছে প্যানারোমা সেলফি ফিল্টার। ফোনটির সামনে আট মেগাপিক্সেল ক্যামেরায় রয়েছে টাইম ব্রাস্ট এবং এআই বিউটিফিকেশন।

ফোনটিতে রয়েছে ৯০হার্টজ রিফ্রেশ রেট সম্পন্ন ৬.৫ ইঞ্চির ডটডিসপ্লে, অ্যাডাপটিভ সিঙ্ক প্রযুক্তি, ২.০ গিগাহার্টজের অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর, ৫০০০ এমএএইচ ব্যাটারি, ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং এবং ২২.৫ ওয়াটের বক্স চার্জার।

১৫ ফেব্রুয়ারি থেকে দেশের সব অথরাইজড শাওমি স্টোরে কার্বন গ্রে এবং সি ব্লু রঙে ফোনটির ৪+৬৪ জিবি সংস্করণের দাম ১৪,৯৯৯ টাকা এবং ৬+১২৮ জিবি সংস্করণের দাম পড়বে ১৬,৯৯৯ টাকা।

নতুন রেডমি স্মার্টফোন উন্মোচনের মাধ্যমে ‘মেইক ইন বাংলাদেশ’ যাত্রা আরও শক্তিশালী করার দাবি করেছে প্রতিষ্ঠানটি।

শাওমির কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘‘ স্থানীয়ভাবে তৈরি আমাদের প্রথম স্মার্টফোন রেডমি ৯এ-এর অসামান্য সফলতার ধারাবাহিকতায় এটি আনা হয়েছে।। আমাদের প্রত্যাশা, বাংলাদেশের বাজারে মিড-রেঞ্জের পাওয়ারহাউস সংস্করণটি ফ্যানদের কাছে জনপ্রিয় হবে।”