যা থাকছে হোয়াটসঅ্যাপের ‘কমিউনিটিজ’ ফিচারে

হোয়াটসঅ্যাপ নতুন ‘কমিউনিটিজ’ ফিচার আনছে বলে শোনা যাচ্ছে বেশ কিছু দিন ধরেই। অ্যাপটির সর্বশেষ বেটা আপডেটে বলছে, একাধিক গ্রুপকে একসঙ্গে নিয়ন্ত্রণ করতে পারবেন অ্যাডমিনরা, যে কোনো বিষয়ে ঘোষণা একযোগে প্রচার করা যাবে সব গ্রুপে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2022, 10:34 AM
Updated : 13 Feb 2022, 10:34 AM

নতুন ফিচারটির খুঁটিনাটির সন্ধানে নেমেছিল প্রযুক্তিবিষয়ক সাইট ডব্লিউএবেটাইনফো। হোয়াটাসঅ্যাপের আইওএস সংস্করণের বেটা ভার্সন থেকে ফিচটারটির স্ক্রিনশট নিয়েছে সাইটটি। আর সে স্ক্রিনশট দেখে দুটি আলাদা সক্ষমতার কথা বলেছে সাইটটি।

প্রযুক্তিবিষয়ক সাইট ৯টু৫ম্যাকের প্রতিবেদন বলছে, প্ল্যাটফর্মটিতে থাকা গ্রুপগুলোর উপর আরো বেশি নিয়ন্ত্রণ পাবেন অ্যাডমিনরা। ফিচারটির আরো খুঁটিনাটি জানিয়েছে সাইটটি। আর দশটি গ্রুপ চ্যাটের মতোই ‘কমিউনিটি’র নামকরণ এবং বিস্তারিত লিখে দিতে পারবেন অ্যাডমিন। এরপর সর্বোচ্চ ১০টি গ্রুপ ওই কমিউনিটি’তে সংযুক্ত করা যাবে।

এ ছাড়াও ‘অ্যানাউন্সমেন্ট গ্রুপ’ নামের একটি অপশনও নজরে এসেছে সাইটটির। ধারণা করা হচ্ছে হোয়াটসঅ্যাপ স্বয়ংক্রিয়ভাবে একটি গ্রুপ চ্যাট তৈরি করবে, যাতে মেসেজ পোস্ট করা হলে সম্ভবত সেটি স্বয়ংক্রিয়ভাবে ফরোয়ার্ড হয়ে যাবে বাকি গ্রুপগুলোতে।

‘কমিউনিটিজ’ ফিচারটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে থাকায় বেটা সংস্করণের ব্যবহারকারীরাও ফিচারটি ব্যবহারের সুযোগ পাচ্ছেন না বলে জানিয়েছে ৯টু৫ম্যাক।