আনপ্যাকড ইভেন্টে কোন চমক আনছে স্যামসাং?

পণ্য ঘোষণার বার্ষিক ‘আনপ্যাকড’ ইভেন্টে স্যামসাং সম্ভবত তিনটি নতুন গ্যালাক্সি এস ডিভাইস উন্মোচন করবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2022, 02:10 PM
Updated : 9 Feb 2022, 02:10 PM

২০২২ সালের উপযোগী নতুন ফোনে আপনি যা যা আশা করেন, তার সবই সম্ভবত মিলবে এই আয়োজনে - প্রতিবেদনে বলেছে সিএনএন। এর মধ্যে ক্যামেরা আপগ্রেড, ভালো ব্যাটারি লাইফ এবং নতুন প্রসেসরের কথা বলেছে সংবাদ মাধ্যমটি।

তবে স্যামসাং তাদের স্মার্টফোনের পুরানো লাইনআপে নতুন চমকও দেখাতে পারে। ফ্যাবলেট সিরিজ ‘গ্যালাক্সি নোটে’র সঙ্গে মিল রেখে প্রতিষ্ঠানটি নতুন মডেল আনতে পারে বলে বাজারে গুজব রয়েছে। স্যামসাং তার ‘ফ্যাবলেট’ লাইনআপে দুই বছরে নতুন কিছু আনেনি।

বাজার গবেষণা সংস্থা এবিআই রিসার্চ বলছে, স্যামসাং বিশ্বব্যাপী শীর্ষ স্মার্টফোন বিক্রেতা হিসাবে রয়েছে এবং বাজারে কোরিয়ান এই স্মার্টফোন জায়ান্টের শেয়ার শতকরা ২০ থেকে ২২ ভাগের মধ্যে ওঠানামা করছে। তৃতীয় স্থানে থাকা শাওমি গত কয়েক বছর ধরে ব্যাপকভাবে বিক্রি বাড়িয়েছে। প্রতিষ্ঠানটি চীনের বাইরের বাজারগুলিকে লক্ষ্য করেই ওই বিক্রি বাড়িয়েছে, বিশেষ করে ভারত এবং ইউরোপে।

এ বছর বড় বিস্ময়ের সম্ভাবনা কম বলে সিএনএন-এর প্রতিবেদনে উঠে এলেও সংবাদমাধ্যমটি স্মরণ করিয়ে দিয়েছে স্যামসাং তার প্রতিদ্বন্দ্বীদের তুলনায় ফোনের বিভিন্ন মডেল নিয়ে বেশি পরীক্ষা-নিরীক্ষা করে বরাবরই।

গত বছর গ্যালাক্সি এস ২১ স্মার্টফোন ছাড়াও, ফ্লিপ এবং ফোল্ড সহ স্মার্টফোন মডেলের একটি দীর্ঘ লাইনআপ চালু করেছে স্যামসাং যেগুলো ফোনের বাহ্যিক কাঠামো বা ফর্ম ফ্যাক্টরে পরিবর্তন এনেছে। এর মধ্যে রয়েছে বিশাল সংখ্যক ক্রেতার বাজার উপযোগী এ-সিরিজ ফোন ও ফ্লিপ ৩।

স্যামসাংয়ের লাইভস্ট্রিম ইভেন্টটি বাংলাদেশ সময় রাত ৯:০০ শুরু হবে।