আসছে ‘গ্যালাক্সি এস২২ আল্ট্রা’, প্রত্যাশা এস পেন নিয়ে

স্যামসাংয়ের ‘আনপ্যাকড’ আয়োজনের বাকি আর দুদিন। আশা করা হচ্ছে, ভার্চুয়াল ইভেন্টেই নতুন গ্যালাক্সি এস২২ লাইনআপ দেখাবে দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স জায়ান্ট। আলোচনায় আলাদা গুরুত্ব পাচ্ছে গ্যালাক্সি এস২২ আল্ট্রার কথিত এস পেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2022, 03:11 PM
Updated : 6 Feb 2022, 03:11 PM

এবারের স্যামসাং ‘আনপ্যাকড’ হবে ৯ ফেব্রুয়ারি। বলা হচ্ছে, সম্ভবত এস২২ লাইনআপের সবচেয়ে বড় ফোন হবে ‘এস২২ আল্ট্রা’। বড় স্ক্রিনের সঙ্গে এস পেন স্টাইলাস থাকলে ফোনটি কার্যত গ্যালাক্সি নোট সিরিজের উত্তরসূরি হিসেবে বিবেচিত হবে বলে মন্তব্য প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের। ২০২১ সালে গ্যালাক্সি নোটের কোনো নতুন মডেল আনেনি স্যামসাং।

একাধিক সূত্রের বরাত দিয়ে সিনেট জানিয়েছে, বাহ্যিক নকশার বিবেচনায় সম্ভবত গ্যালাক্সি নোটের মতোই দেখতে হবে ‘গ্যালাক্সি এস২২ আল্ট্রা’। তাই গ্যালাক্সি নোটের মতো নতুন ডিভাইসটিতেও এস পেন স্টাইলাসের উপস্থিতির সম্ভাবনা থাকছে আলোচনার কেন্দ্রে।

এস পেন ব্যবহারের সুযোগ আছে গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফোনেও। তবে, আলাদা কিনতে হয় ওই এস পেন। এ ছাড়াও এস পেন রাখার জন্য কোনো স্লট নেই ডিভাইসটিতে।

তবে ফাঁসকারীদের দেওয়া তথ্য বিশ্লেষণ করে সিনেট বলছে, সম্ভবত গ্যালাক্সি এস২২ আল্ট্রায় এস পেন-এর জন্য আলাদা স্লট রাখবে স্যামসাং এবং স্টাইলাসটি সরবরাহ করা হবে মূল ডিভাইসের সঙ্গেই।

এস২২ আল্ট্রার হার্ডওয়্যার নিয়েও আছে নানা গুজব। সংশ্লিষ্টদের প্রত্যাশা, ৬.৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে থাকবে ডিভাইসটিতে। তথ্য ফাঁসকারীদের দাবি, ডিভাইসটির স্ক্রিন রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ।