ইউটিউবের মোবাইল অ্যাপে আসছে নতুন ইন্টারফেইস

মোবাইল অ্যাপের ফুল স্ক্রিন ভিডিও প্লেয়ারে নতুন ইন্টারফেইস আনছে ইউটিউব। প্রথম দেখায় নজর এড়িয়ে গেলেও অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসে কোনো ইউটিউব ভিডিও ফুলস্ক্রিন করে দেখতে গেলেই নজরে আসবে নতুন পরিবর্তনগুলো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2022, 11:34 AM
Updated : 2 Feb 2022, 11:34 AM

ইউটিউব মোবাইল অ্যাপের নতুন ইন্টারফেইসে ফুল স্ক্রিনে ভিডিও দেখার সময় আরো সহজ হবে ভিডিওতে লাইক বা ডিসলাইক দেওয়া। কমেন্ট দেখা আর ভিডিও শেয়ার করার প্রক্রিয়াও আগের তুলনায় সহজ হবে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

ইন্টারফেইসে আগের নকশায় এই ফিচারগুলোর সবগুলোই থাকে মূল ভিডিও প্লেয়ারের নিচে, যা সোয়াইপ জেসচার দিয়ে অ্যাক্সেস করতে হয়। নতুন নকশায় ফিচারগুলো থাকবে মূল প্লেয়ারের উপরেই।

বর্তমান ডিজাইনে পোরট্রেইট মোডে ভিডিও দেখার সময় ফিচারগুলো সহজে ব্যবহার করা যায়। তবে ল্যান্ডস্কেপ মোডে ফুলস্ক্রিন ভিডিও দেখতে গেলেই বাঁধে জটিলতা। নতুন ইন্টারফেইসে ল্যান্ডস্কেপ মোডেও সহজেই ব্যবহার করা যাবে ফিচারগুলো। 

এ ছাড়াও ল্যান্ডস্কেপ মোডে থাকা অবস্থায় সহজেই ভিডিও’র কমেন্ট সেকশন দেথতে পারবেন ব্যবহারকারী। নতুন নকশায় কমেন্ট সেকশন বাটনে ট্যাপ করলে ভিডিওর পাশেই চলে আসবে কমেন্টগুলো। বর্তমান ইন্টারফেইসে পোরট্রেইট মোডে কমেন্ট সেকশন খুলে তারপর ল্যান্ডস্কেপ মোডে গেলে কেবল তবেই ভিডিও প্লেয়ারের পাশে দেখা যায় কমেন্টগুলো।

নতুন ইউজার ইন্টারফেইস ইউটিউব অ্যাপের অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় সংস্করণে আসছে বলে জানিয়েছে ভার্জ। আপডেটটি ক্রমান্বয়ে এই দুই প্ল্যাটফর্মের সকল ডিভাইসেই চালু আসবে বলে জানিয়েছে সাইটটি।