অ্যান্ড্রয়েড থেকে আইওএস-এ চ্যাটিং নিতে দেবে হোয়াটসঅ্যাপ

হোয়াটস অ্যাপ এমন একটি ফিচার নিয়ে কাজ করছে যেটি ‘সম্ভবত’ অ্যান্ড্রয়েড থেকে আইওএস-এ আপনার চ্যাটিং হিস্ট্রি মাইগ্রেট করতে দেবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2022, 10:41 AM
Updated : 23 Jan 2022, 10:41 AM

আইওএসের জন্য সর্বশেষ হোয়াটসঅ্যাপ বিটা সংস্করণ ২২.২.৭৪-এ ফিচারটি প্রথম দেখা গেছে বলে জানিয়েছে ডাব্লুএবেটাইনফো। অ্যান্ড্রয়েডের জন্য তৈরি ২.২১.২০.১১ বেটা সংস্করণে একই ধরনের ফিচার আবিষ্কারের কথা এর আগে জানিয়েছিল প্রতিষ্ঠানটি। উভয় আপডেটেই ইঙ্গিত দিচ্ছে এমন একটি ফিচারের যেটি ‘মুভ টু আইওএস’ ব্যবহার করে অ্যান্ড্রয়েড থেকে আইওএস-এ আপনার হোয়াটসঅ্যাপ চ্যাটিং থ্রেড স্থানান্তর করতে দেবে।

ডাব্লুএবেটাইনফো বেশ কয়েকটি স্ক্রিনশটও শেয়ার করেছে যা থেকে ফিচারটি সম্পর্কে ধারণা পাওয়া যায়। স্ত্রিনশট থেকে দেখা যায়, স্থানান্তরের কাজটি শুরু করার আগে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর অনুমতি চাইবে এবং এরপর অ্যাপটি খোলা রাখতে এবং ফোনটি আনলকড রাখার নির্দেশ দেবে।

হোয়াটস অ্যাপ প্রথমে ব্যবহারকারীদের সেপ্টেম্বরে আইওএস থেকে স্যামসাং ফোনে তাদের চ্যাটিং হিস্ট্রি মাইগ্রেট করার সুযোগ দিতে শুরু করে। এরপর আইওএস থেকে গুগল পিক্সেল এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ১২ ডিভাইসেও চ্যাটিং থ্রেড স্থানান্তরের সুবিধা নিয়ে আসে। এখন,  অ্যান্ড্রয়েড থেকে আইওএস-এ তাদের চ্যাটিং স্থানান্তরের সুযোগ করতে দেওয়ার সুবিধা সরবশেষ শূন্যস্থানটি পূরণ করবে। তবে কোন কোন ডিভাইসে এই ফিচারটি আসবে এবং তা কবে নাগাদ আসবে সে বিষয়গুলো এখনও পরিষ্কার নয়।