‘আপডেটেড মাল্টিমিডিয়া টেক’ পাচ্ছে ২০২২ পোর্শে কায়ান

‘কায়ান’ এসইউভি’তে নতুন কয়েকটি আপডেটের ঘোষণা দিয়েছে অটোমোবাইল নির্মাতা পোর্শে। সবচেয়ে বেশি পরিবর্তন আসছে গাড়িটির মাল্টিমিডিয়া প্রযুক্তিতে। এ ছাড়াও ‘কায়ান’-এর প্ল্যাটিনাম এডিশনের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2022, 01:35 PM
Updated : 17 Jan 2022, 01:35 PM

কায়ানের ২০২২ সংস্করণে ‘কমিউনিকেশন ম্যানেজমেন্ট ৬.০’ ইন্টারফেইস আনছে পোর্শে। চালক এটি ব্যবহার করতে পারবেন ড্যাশবোর্ডে থাকা ১২.৩ ইঞ্চির টাচস্ক্রিনের মাধ্যমে। ইন্টারফেইসের আগের সংস্করণের তুলনায় ৬.০-এর মেনু কাঠামো আরো সহজবোধ্য বলে জানিয়েছে সিনেট। ইন্টারফেইসটিতে ‘অ্যাপল কারপ্লে’র পাশাপাশি ‘অ্যান্ড্রয়েড অটো’ ব্যবহার সুবিধাও যোগ হয়েছে।

ইন্টারফেইসটির স্পটিফাই অ্যাপ সমন্বয় করা হয়েছে বলে জানিয়েছে সিনেট। কায়ানের ২০২২ সালের সবগুলো মডেলেই যোগ হবে এই আপডেটগুলো।  

অভ্যন্তরীণ প্রযুক্তির পাশাপাশি পরিবর্তন আসছে কায়ানের বাহ্যিক নকশাতেও। নতুন প্লাটিনাম এডিশনের ঘোষণা দিয়েছে পোর্শে। এই মডেলটির বাহ্যিক নকশায় উল্লেখযোগ্য যে পরিবর্তনগুলো এসেছে তার মধ্যে আছে, ২১ ইঞ্চির চাকা, স্পোর্টস টেইলপিস, এলইডি হেডলাইট, প্যানারমিক সানরুফ, বোস অডিও সিস্টেম এবং আরো নানা ফিচার।

প্ল্যাটিনাম এডিশেনের ছয়টি মডেল বিক্রি করবে পোর্শে, যার মধ্যে আছে: কায়ান, কায়ান কুপ, কায়ান এস, কায়ান এস কুপ, কায়ান ই-হাইব্রিড এবং কায়ান ই-হাইব্রিড কুপ।

গাড়িগুলোর দাম শুরু হবে ৮০ হাজার ৩৫০ ডলার থেকে ৯৫ হাজার ১৫০ ডলার।