৫জি আর ‘সেন্টার স্টেজ’ ক্যামেরা নিয়ে আসছে আইপ্যাড এয়ার ৫?

বছর খানেক আগেই আইপ্যাড এয়ার-এর নকশায় আমূল পরিবর্তন এনেছে অ্যাপল, এর মধ্যেই সরবরাহ ব্যবস্থার সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, শিগগিরই আইপ্যাড এয়ারের নতুন সংস্করণ উন্মোচন করতে পারে মার্কিন এই প্রযুক্তি জায়ান্ট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2022, 11:42 AM
Updated : 16 Jan 2022, 11:42 AM

প্রযুক্তি বাজারের চলতি গুঞ্জন বলছে, ২০২২ সালের বসন্তেই আইপ্যাড এয়ার ৫ আর আইফোন এসই ৩ উন্মোচন করতে পারে অ্যাপল। এক্ষেত্রে “চীনের নির্ভরযোগ্য সূত্রের” বরাত দিয়েছেন সংশ্লিষ্টরা। উল্লেখ্য, অ্যাপল পণ্যের সিংহভাগ উৎপাদিত হয় চীনের ভূখণ্ডে অবস্থিত কারখানায়।

‘নির্ভরযোগ্য তথ্য ফাঁসকারী’দের বরাত দিয়ে ৯টু৫ম্যাক বলছে, আইপ্যাড এয়ার ৫ এর ফিচারগুলোর “অ্যাইপ্যাড মিনির (ষষ্ঠ প্রজন্ম) সঙ্গে মিল থাকবে”।

নতুন আইপ্যাড এয়ারে এ১৫ বায়োনিক চিপ, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ফ্রন্ট ফেসিং ক্যামেরা এবং ৫জি সংযোগ থাকতে পারে বলে বলে জানিয়েছে ৯টু৫ম্যাক। ‘সেন্টার স্টেজ’ সমর্থন থাকবে সামনের ক্যামেরায়; তবে, পেছনের অংশে সম্ভবত এক লেন্সের ক্যামেরাই থাকবে।

অ্যাপল কবে নাগাদ নতুন আইপ্যাড দেখাবে সে বিষয়টি এখনো নিশ্চিত নয়। তথ্য ফাঁসকারীরা বলছেন চলতি বছরের বসন্তে আইফোন এসই ৩-এর সঙ্গে ডিভাইসটি উন্মোচন করবে অ্যাপল।

অন্যদিকে বাণিজ্য প্রকাশনা ব্লুমবার্গের এক সংবাদকর্মীর দেওয়া তথ্য বলছে, মার্চ বা এপ্রিল মাসেই আইফোন এসই ৩ দেখাবে মার্কিন টেক জায়ান্ট।