এরিনা অফ ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ ঢাকা ফাইনাল ২১ জানুয়ারি

একটি উত্তেজনাপূর্ণ লড়াইয়ের পর, এরেনা অফ ভেলর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ ঢাকা-এর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়ে গেলো যমুনা ফিউচার পর্কে বেশ জাঁকজমক এক আয়োজনের মাধ্যমে। এই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইয়োরোজু্ইয়া এবং রানার্সআপ হয়েছে রে ক্রিমসন। এই দুটি দল ২১ জানুয়ারিতে গ্র্যান্ড ফাইনালে খেলবে যা অনুষ্ঠিত হবে ঢাকাতেই।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2022, 11:38 AM
Updated : 7 Jan 2022, 11:58 AM

ঢাকা ফাইনালের ১৯০টিরও বেশী দল এবং ২৪৮টি খেলার মধ্যে দিয়ে শুরু করে, খেলোয়াড়েরা ৪টি রাউন্ড, একটি সেমিফাইনাল রাউন্ড এবং সিটি ফাইনালে মুখোমুখি হয়েছিল দেশের সবচেয়ে বড় ই-স্পোর্টস ইভেন্ট নিয়ে। শুরু থেকেই দেশের সকল প্রান্তে চলতে থাকা উত্তেজনাকে সামনে রেখে প্রথম সিটি অফলাইন টুর্নামেন্টের শুরুতে দেখা মিলে দেশের জনপ্রিয় গেইম স্ট্রিমার কাজী অর্পা, গেইমিংউইথ জাহিদ সহ দেশের সর্বস্তরের ই-স্পোর্টস ফ্যানদেরকে। এই বর্ণাঢ্য আয়োজনে অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ইমরুল কায়েস, তরুণদের মধ্যে জনপ্রিয় কন্টেট ক্রিয়েটর 'রাফসান দা ছোট ভাই' সহ অনেকেই। পুরো টুর্নামেন্ট জুড়ে অফলাইন ও অনলাইন দর্শকদের জন্য ছিল গেইমিং ফোন, টি-শার্ট জিতে নেওয়ার সুযোগ। টুর্নামেন্ট শেষে বিখ্যাত রক ব্যান্ড নেমেসিসের পারফর্মেন্স মাতিয়ে তোলে সকল দর্শকদের।

ছবি: এরিনা অফ ভ্যালোর

বিজয়ী দল, ইয়োরোজু্ইয়া, ঢাকা ফাইনালের অফিসিয়াল চ্যাম্পিয়ন হয়, বিজয়ী দলের টিমমেট ছিল আজিমুল কবির অপু, মো. মশহুর রহমান, মো. মুহাইমিন মর্তুজা পুলক, মো. হামদান বিন রশিদ, মুনতাসির হোসাইন, খান রেজওয়ান আহমেদ এবং রে ক্রিমসন দল রানার্স আপ হয়; এ দলের টিমমেট ছিল মারুফ খান, রাকিন আবিদ, তানভীর শাওন, আযমিন মেহতাব, হাসান আমিত, রাকিব ইসলাম। বিজয়ীদের মধ্যে প্রাইজমানি তুলে দেন এরিনা অফ ভ্যালোর বাংলাদেশের কান্ট্রি হেড কাজী আরাফাত হোসেন।

গ্র্যান্ড প্রাইজ ২৫ লাখ টাকা ঘরে তোলার সুযোগের সদ্ব্যবহার করতে উভয় দলই ২১ জানুয়ারি গ্র্যান্ড ফাইনালে খেলতে যাচ্ছে। বর্তমানে এই টুর্নামেন্টের খুলনা অনলাইন সিটি কোয়ালিফায়ার রাউন্ডের ম্যাচগুলোর মধ্যে দিয়ে বিজয়ী নির্বাচনের ম্যাচ চলছে এবং বিজয়ী দলগুলো গ্র্যান্ড ফাইনালের জন্য আগামী ৭ জানুয়ারি খুলনা সিটি ফাইনালে যোগ দিচ্ছেন। গ্র্যান্ড ফাইনালে যাওয়ার সুযোগ পেতে গেইমারদের জন্য শেষবারের মত টুর্নামেন্ট রেজিস্ট্রেশন চালু হচ্ছে ১১ তারিখ (চট্টগ্রাম ও অনলাইনে ওয়াইল্ড কার্ড কোয়ালিফায়ারের জন্য)। মধ্য জানুয়ারিতে এরিনা অফ ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ গ্র্যান্ড ফাইনালে খেলার জন্য এবং পুরষ্কার জিতে নেওয়ার জন্য সেরা আটটি দল বাছাই করা হবে। এরিনা অফ ভ্যালোর আয়োজিত টুর্নামেন্টটি এই অঞ্চলে সবচেয়ে বড় এবং সর্বপ্রথম হওয়া ই-স্পোর্টস ইভেন্ট। এই টুর্নামেন্টের সফল বাস্তবায়নের মাধ্যমে 'এরিনা অফ ভ্যালোর ' দেশের ই -স্পোর্টস আঙিনায় সুদূরপ্রসারী ও দীর্ঘমেয়াদি উন্নয়ন ও দেশের ক্রীড়া অঙ্গনের সফলতা স্বরূপ ই-স্পোর্টস এথলেটদের বিশ্বদরবারে প্রতিযোগিতার জন্য প্রস্তুত করার লক্ষ্যে ইতিবাচক ভূমিকা রাখার প্রতিশ্রুতি দিচ্ছে।

টুর্নামেন্টের সকল অনলাইন ও অফলাইন ম্যাচগুলো সরাসরি এরিনা অফ ভ্যালোর ফেইসবুক পেইজ ও ইউটিউবে সম্প্রচারিত হচ্ছে এবং দর্শকদের জন্য থাকছে আকর্ষণীয় টি-শার্ট, গেইমিং ফোন জিতার সুযোগ।

ঢাকা সিটি চ্যাম্পিয়ন এবং রানার্স-আপ দল, যারা ঢাকা সিটি কোয়ালিফায়ারে অংশগ্রহণ করেছিল, তারা তাদের দক্ষতা প্রদর্শন করে গ্র্যান্ড ফাইনালে চলে গিয়েছে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী সবকটি দল জনপ্রিয় 5v5 মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা গেইমের ভক্ত এবং তাদের শহরের জন্য পুরস্কার বাজির মোট টাকা এবং গর্ব করার অধিকার জিতে নিতে তারা একে অপরের সাথে লড়াই করবে।

ছবি: এরিনা অফ ভ্যালোর

টিম ইয়োরোজু্ইয়া-এর একজন খেলোয়াড় বলেছেন, "এরিনা অফ ভ্যালোর সত্যিই একটি রোমাঞ্চকর খেলা! বাংলাদেশের একজন খেলোয়াড় হিসাবে, আমি এত বড় টুর্নামেন্ট আমাদের দেশে আগে কখনও দেখিনি এবং এত বড় পরিসরে আমার দলের সাথে খেলতে পারার অনুভূতিটিও দারুন।"

মধ্য জানুয়ারিতে এরিনা অফ ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ গ্র্যান্ড ফাইনালে খেলার জন্য এবং পুরস্কার জিতে নেওয়ার জন্য সেরা আটটি দল বাছাই করা হবে। এরিনা অফ ভ্যালোর আয়োজিত টুর্নামেন্টটি এই অঞ্চলে সবচেয়ে বড় এবং সর্বপ্রথম হওয়া ই-স্পোর্টস ইভেন্ট।

২১ জানুয়ারি ফাইনাল খেলা দেখতে এবং যারা এরিনা অফ ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপের প্রথম সেরার শিরোপা পরার সুযোগ পাবে, তাদের সাথে সেরা দলগুলিকে উৎসাহিত করতে টিউন ইন করুন! আরও বিস্তারিত জানার জন্য AOVEsportsBD.com এ যান এবং ম্যাচগুলি লাইভ দেখতে আপনি অফিসিয়াল এরেনা অফ ভেলর চ্যানেলের ইউটিউব, ইনস্টাগ্রাম এবং ফেইসবকে লগ ইন করতে পারেন!

ডিসক্লেইমার
এটি একটি বিজ্ঞাপনী বার্তা; সংবাদ প্রতিবেদন নয়। এর কোনো কনটেন্টের দায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নয়।