বেসিসের নেতৃত্বে রাসেল টি আহমেদ

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন টিম ক্রিয়েটিভ এবং ক্লাসটিউনের প্রধান নির্বাহী রাসেল টি আহমেদ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2021, 12:30 PM
Updated : 28 Dec 2021, 12:30 PM

মঙ্গলবার বেসিস কার্যালয়ে নির্বাচন বোর্ডের সভাপতি এস এম কামাল ২০২২-২৩ মেয়াদের কার্যনির্বাহী কমিটির এই পদবণ্টন ঘোষণা করেন বলে জানিয়েছে সংগঠনটি।

বাংলাদেশে সফটওয়্যার নির্মাতা ও সেবানির্ভর ব্যবসা প্রতিষ্ঠানগুলোর শীর্ষ সংগঠন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফর্মেশন সার্ভিসেস’ (বেসিস)। দুই যুগ অতিক্রম করা এই সংগঠনটির কার্যনির্বাহী কমিটির নির্বাচন আয়োজিত হয় ২৬ ডিসেম্বর রাজধানীর গুলশানে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনে।

সংগঠনটির নিয়মানুসারে নির্বাচনে সর্বোচ্চ ভোটপ্রাপ্তরা নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হন। পরে এই নির্বাচিত সদস্যদের মধ্যে পদ বন্টিত হয়।

সভাপতি নির্বাচিত হওয়ার পর রাসেল টি আহমেদ বলেন, “আমরা বিশ্বাস করি, প্রতিটি সদস্যের উন্নয়ন মানেই বেসিসের উন্নয়ন, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন।”

“এভরি মেম্বার ম্যাটার্স – স্লোগান নিয়ে আমরা এসেছি। সেই স্লোগানকে সামনে রেখেই সম্মিলিতভাবে আমরা এগিয়ে যাবো।”

নির্বাচনে গিগা টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামিরা জুবেরি হিমিকা জ্যেষ্ঠ সহ-সভাপতি, এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু দাউদ খান সহ-সভাপতি (প্রশাসন), পাঠাও লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফাহিম আহমেদ সহ-সভাপতি (অর্থ) পদে নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া টেকনো হেভেন কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী হাবিবুল্লাহ নিয়ামুল করিম, টেকনোগ্রাম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী একেএম আহমেদুল ইসলাম বাবু, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসাল্টিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, ড্রিমার্জ ল্যাব লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী তানভীর হোসেন খান, অ্যাডভান্সড ইআরপি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল এবং ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন।

রাসেল টি আহমেদ এর আগে ২০১২-১৪ মেয়াদে বেসিসের মহাসচিব এবং ২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত পরপর দুই মেয়াদে জ্যেষ্ঠ সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বেসিস ছাড়াও রাসেল টি আহমেদ শিক্ষা বিষয়ক দুইটি টেলিভিশন শো স্পেলিং বি এবং সায়েন্স রক অনুষ্ঠানের আয়োজক। তার প্রতিষ্ঠান টিম ক্রিয়েটিভ শিক্ষার্থীদের অনলাইন সুরক্ষায় ইউনিসেফ ও টেলিনরের সাথে যৌথভাবে ‘বি স্মার্ট, ইউজ হার্ট’ শীর্ষক ক্যাম্পেইন আয়োজন করে।

২০১০ সালে নিজ প্রতিষ্ঠান প্রতিষ্ঠার আগে তিনি আমরা নেটওয়ার্কসের প্রধান নির্বাহী, কিউবির প্রধান বিপণন কর্মকর্তা, ফাইবার অ্যাট হোমের প্রধান কৌশল কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি ২০০৮-০৯ মেয়াদে আইএসপি অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের মহাসচিব ছিলেন।