করোনা আশঙ্কায় সিইএস ২০২২ থেকে পিছু হটলো মাইক্রোসফট

করোনা ভাইরাসের নতুন ভেরিয়েন্টের সংক্রমণের আশঙ্কায় সিইএস ২০২২ থেকে এবার পিছু হটেছে মার্কিন সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। আয়োজকরা সিইএস ২০২২ অংশগ্রহণকারীদের সশরীর উপস্থিতিতে অনুষ্ঠিত হবে বললেও, ক্রমশ বড় হচ্ছে সম্মেলন থেকে পিছু হটা প্রতিষ্ঠানের তালিকা। ইনটেল, জেনারেল মটোর্স, অ্যামাজন এবং গুগলের পর সেই তালিকায় যোগ হলো মাইক্রোসফট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2021, 02:53 PM
Updated : 25 Dec 2021, 02:53 PM

ইমেইলে পাঠানো এক বিবৃতিতে মাইক্রোসফট বলেছে, “দ্রুত পরিবর্তিত হতে থাকা কোভিড পরিস্থিতির সর্বশেষ তথ্য বিশ্লেষণের পর, মাইক্রোসফট সিইএস ২০২২-এ সশরীরে উপস্থিত না থাকার সিদ্ধান্ত নিয়েছে।”

সিইএস থেকে পিছু হটলেও ‘মাইক্রোসফট পার্টনার ইনোভেশন এক্সপেরিয়েন্স’ এবং ‘অটোমোটিভ প্রেস কিট’-এ ডিজিটাল উপস্থিতি থাকবে মার্কিন শীর্ষ সফটওয়্যার জায়ান্টের।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, সিইএস ২০২২-এ সম্মেলনে সফটওয়্যার নিয়ে উপস্থাপনায় ‘মনোনীত প্রতিষ্ঠান’ হিসেবে থাকার কথা ছিল মাইক্রোসফটের। কিন্তু কোভিড পরিস্থিতির আকস্মিক অবনতিতে সিইএস থেকে একে একে পিছু হটছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো।

এরইমধ্যে সম্মেলনে সরাসরি উপস্থিত না থাকার ঘোষণা দিয়েছে লেনোভো, টি-মোবাইল, অ্যামাজন, মেটা, জেনারেল মোটর্স, ইনটেল, টুইটার এবং গুগল।

সম্প্রতি কোভিড সংক্রমণ বেড়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে; নতুন ভেরিয়েন্টের সংক্রমণের হার বাড়ছে দেশটির নাগরিকদের মধ্যে।  

দু’দিন আগেই সিইএস-এর আয়োজক কর্তৃপক্ষ জোর দিয়ে বলেছে, আগের পরিকল্পনা অনুযায়ী অনুষ্ঠিত হবে সিইএস ২০২২; টিকার প্রমাণপত্র, মাস্ক এবং বিনা খরচের র‌্যাপিড টেস্ট নিয়ে আয়োজনে সশরীরে উপস্থিত থাকবেন অংশগ্রহণকারীরা। আয়োজক ‘কনজিউমার টেকনোলজি অ্যাসোসিয়েশন জানিয়েছে, এখন পর্যন্ত সিইএস থেকে পিছু হটেছে ৪২টি প্রতিষ্ঠান।