শিগগিরই আইওএস-এর জন্য ‘রিঅ্যাকশনস’ আনছে টুইটার

আইওএস ব্যবহারকারীদের জন্য শিগগিরই ‘রিঅ্যাকশনস’ ফিচার আনতে যাচ্ছে টুইটার। আপাতত ফিচারটি পরীক্ষা করে দেখছে তারা। শুধু রিঅ্যাকশনস-ই নয়, আইওএস ব্যবহারকারীদের জন্য আসছে ‘ডাউনভোট’ ও ‘সর্টেড রিপ্লাইয়ের’ মতো ফিচারও।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2021, 10:51 AM
Updated : 28 Nov 2021, 10:51 AM

৯টু৫ম্যাকের প্রতিবেদন বলছে, কয়েক মাস আগে পরীক্ষা শুরু হওয়া রিঅ্যাকশনস ফিচার শিগগিরই আনবে টুইটার। ফিচারটি ব্যবহার করে ‘টিয়ার্স অফ জয়’, ‘থিংকিং ফেইস’, ‘ক্ল্যাপিং হ্যান্ডস’ এবং ‘ক্রাইং ফেইসের’ মতো রিঅ্যাকশন দিতে পারবেন ব্যবহারকারীরা।

আলোচনার ব্যাপারে কেমন অনুভব করছেন তা জানাতে সাহায্য করবে ফিচারটি। পাশাপাশি অন্যরা টুইট কীভাবে নিচ্ছে তা-ও বুঝতে সহায়তা করবে এটি।

ফিচারের খবরটি আগাম জানিয়েছেন রিভার্স প্রকৌশলী নিমা ওজি। তার বরাত দিয়ে ৯টু৫ম্যাক আরও জানিয়েছে, মাইক্রোব্লগিং সাইটটি এখন থেকে ডাউনভোট ফিচারের ডেটা সংরক্ষণ করবে। এ ফিচারটিও যে দ্রুতই আসবে, এটি সেদিকেই ইঙ্গিত করছে।

ডাউনভোট ফিচারের পরীক্ষায় অক্টোবরেই হাত দিয়েছিল টুইটার। এতোদিনে ডাউনভোটের অবস্থানে কিছুটা পরিবর্তন এনেছে প্ল্যাটফর্মটি এমন খবর এসেছে। এটি কীভাবে কাজ করে তা ব্যবহারকারীদের বুঝাতে নতুন ট্যাব নিয়ে এসেছে বলেও উল্লেখ করেছে ৯টু৫ ম্যাক।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক