স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্স শুরু করছে বিআইটিএম-ইউআইইউ

বিআইটিএম এবং ইউআইইউ যৌথভাবে বেশ কয়েকটি স্নাতকোত্তর প্রোগ্রাম শুরু করবে। ছয় মাস মেয়াদী ১৮ ক্রেডিটের এই প্রোগ্রামগুলো শতভাগই ব্যাবহারিক হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2021, 11:39 AM
Updated : 22 Nov 2021, 11:39 AM

এ বিষয়ে বেসিস ইনস্টিটিউট অফ টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) মধ্যে একটি বিশেষ সমঝোতা চুক্তি হয়েছে সোমবার।

এ সম্পর্কে বিআইটিএম চেয়ারম্যান সৈয়দ আলমাস কবির বলেন, ইন্ডাস্ট্রি এবং একাডেমিয়ার যৌথ প্রয়াস নিয়ে বেসিস ও বিআইটিএম অনেকদিন ধরেই কাজ করে আসছে। এই যৌথ প্রোগ্রামের মাধ্যমে ব্যাপারটি আরো এক ধাপ এগুলো।

“দেশের আইটি সেবাখাতে দক্ষ জনবলের যোগান দিতে এই প্রোগ্রামটি সঠিক ভুমিকা পালন করবে বলে আমি আশা করি।”

আয়োজনটি সকলের কাছে সমাদ্রিত এবং সফল হবে বলে আশা প্রকাশ করেন ইউআইইউ উপচার্য চৌধুরী মফিজুর রহমান।

বিআইটিএম এর সিইও তালুকদার মোহাম্মদ সাব্বির বলেন, “প্রাথমিকভাবে আমরা ডিজিটাল মার্কেটিং এবং গ্রাফিক্স ডিজাইনের উপরে এই যৌথ প্রোগ্রাম শুরু করছি। তবে ক্রমান্বয়ে আরো অনেক নতুন নতুন বিষয়ে এই যৌথ প্রোগ্রাম শুরু হবে।” পুরো প্রোগ্রামটিতে তাত্ত্বিক ব্যাপার কম রেখে একদম ব্যবহারিক বিষয়াদির উপরে জোর দেয়া হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

“আমরা মনে করি, যারা এই ডিপ্লোমাগুলো করবেন তারা চাকুরীর বাজারে এগিয়ে থাকবেন।”

সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন বিআইটিএম এর চেয়ারম্যান এবং বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির এবং ইউআইইউ এর উপচার্য চৌধুরী মফিজুর রহমান। এ সময় বিআইটিএম এর সিইও তালুকদার মোহাম্মদ সাব্বির, আইবিইআর এর পরিচালক মোহাম্মদ কামরুজ্জামান ইসলাম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।