জন্মদিনে অনলাইনে শাহরুখমুখী বলিউড

ব্যক্তিগত জীবনে সময়টা হয়তো খুব একটা ভালো যাচ্ছে না শাহরুখ খানের। কিন্তু তাতে থেমে থাকেনি সামাজিক মাধ্যমগুলো। জন্মদিন উপলক্ষ্যে সামাজিক সহকর্মীদের শুভকামনায় ভাসছেন শাহরুখ খান, বা বলা চলে তার অনলাইন ইমেজ। টুইটার আর ইনস্টাগ্রাম, দুই মাধ্যমেই শাহরুখের জন্মদিনে শুভকামনায় মুখর হয়েছেন বলিউডের পরিচিত মুখরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2021, 07:49 PM
Updated : 2 Nov 2021, 07:49 PM

ইনস্টাগ্রামে শাহরুখের প্রশংসায় মুখর হয়েছেন তার সঙ্গে অতীতে জুটি বাঁধা নায়িকারা। মাধুরী দিক্ষিত, কারিনা কাপুর, কারিশমা কাপুর খান, আনুশকা শর্মা, ক্যাটরিনা কাইফ প্রত্যেকেই নিজের ইনস্টাগ্রামে আলাদা করে ‘স্টোরি’ দিয়েছেন শাহরুখকে শুভকামনা জানিয়ে।

ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

এক সময় পর্দা কাঁপিয়েছে শাহরুখ-মাধুরী জুটি। রঙিন পর্দার “সদা বিনয়ী” সহকর্মী যেন “লম্বা আর সুখী জীবন” পান, সেই কামনা করেছেন মাধুরী দিক্ষিত। অন্যদিকে শাহরুখের জন্মদিনেও কারিনা কাপুর থান যেন সবাইকে মনে করিয়ে দিতে চাইছিলেন বলিউডে শাহরুখের প্রায় তিন দশকের রাজত্বের কথা। কাভি খুশি কাভি গাম, অশোকা ও ডন-এর মতো একাধিক ব্যবসা সফল সিনেমার সহকর্মীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে কারিনা কাপুর লিখেছেন “ফরএভার রুলিং, হ্যাপি বার্থডে এসআরকে”।

সেই তুলনায় কারিশমা কাপুরের ইনস্টাগ্রাম পোস্টকে সাদামাটা বলা যেতেই পারে। ‘দিল তো পাগাল হ্যায়’ সহকর্মীর সঙ্গে তোলা পুরণো একটি ছবি স্টোরিতে দিয়ে ক্যাপশন লিখেছেন, “মোমেন্টস অ্যান্ড মেমোরিজ”। অগ্রজ অভিনেত্রীদের সঙ্গে তাল মিলিয়ে শাহরুখের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন পরের প্রজন্মের জনপ্রিয় নায়িকা, আনুশকা শর্মা আর ক্যাটরিনা কাইফ, কঙ্গনা সেন শর্মা ও আলিয়া ভাট।

কেবল নারী সহকর্মীরা শাহরুখের গুণগান গেয়েছেন এমনটা ভাবলে ভুল হবে। সালমান খান ইনস্টাগ্রামে শাহরুখের সঙ্গে তোলা নিজের ছবি পোস্ট করে লিখেছেন “আজ আমার নিজের ভাইয়ের জন্মদিন, শুভ জন্মদিন আমার ভাই”।

ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

পরিচালক করন জোহর হয়েছের আরও এককাঠি সরেস; ইনস্টাগ্রাম পোস্টে কারান অর্জুনের সেটে কাজলের সঙ্গে দেখা করতে গিয়ে শাহরুখের সঙ্গে দেখা হয়ে গিয়েছিল, সেই গল্প বলেছেন তিনি। “আমি তখন বুঝিনি যে এমন কারো সঙ্গে পরিচিত হতে যাচ্ছি যে আমার জীবন পাল্টে দেবে”-- বলেন তিনি।

করন জোহরের মতো আবেগি ভাষায় পোস্ট না দিলেও টুইটারে শাহরুখ খানের গুণগান গেয়েছেন পরিচালক-প্রযোজক ফারহান আখতারও। ফারহান আখতারের মতে “সোজা কথায় কুল মানুষ” হলেন শাহরুখ; “বিগ হাগ” দিয়েছেন কিং খানকে।

তবে সামাজিক মাধ্যমে নিজের বয়োজ্যেষ্ঠ ভারিক্কি চাল ধরে ঠিকই রেখেছেন সঞ্জয় দত্ত। শাহরুখ খানের সঙ্গে তোলা পুরণো একটি ছবি পোস্ট করে জন্মদিনের শুভেচ্ছা জানালেও বয়সে তুলনামূলক তরুণদের সঙ্গে ভাষাগত পার্থক্যটা ছিল পরিষ্কার।

শাহরুখ খানের জন্মদিন উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন আরও অনেকে। ফ্যাশন ডিজাইনার মনিশ মালহোত্রা, কুনাল কোহলি, আফতাব শিভদাসানি, মালাইকা অরোরা, ফারাহ খান আলি ও শত্রুঘ্ন সিনহাসহ বয়স ও প্রজন্ম নির্বিশেষে শাহরুখ খানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন বলিউডের নতুন পুরণো প্রায় সবাই।