পিন্টারেস্ট-কে কিনছে না পেপাল, প্রভাব পড়েছে শেয়ার দরেও

আপাতত পিন্টারেস্ট-কে কিনছে না পেপাল ইনকর্পোরেটেড। সম্প্রতি দুই প্রতিষ্ঠানের মধ্যে মালিকানা হাতবদলের চুক্তি নিয়ে আলাপ চলছে বলে খবর প্রকাশ করেছিল একাধিক সংবাদমাধ্যম। তারই প্রতিক্রিয়ায় ডিজিটাল লেনদেন সেবাদাতা পেপাল বলেছে-- আপাতত পিন্টারেস্টকে কিনছে না তারা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2021, 10:52 AM
Updated : 25 Oct 2021, 10:52 AM

এর আগে খবর এসেছিল পিন্টারেস্টকে সাড়ে চার হাজার কোটি ডলারে কেনার আলোচনার শেষ পর্যায়ে রয়েছে পেপাল। কিন্তু রোববার বিবৃতির মাধ্যমে সেই খবর নাকচ করে দিয়েছে প্রতিষ্ঠানটি। এ প্রসঙ্গে কর্মঘণ্টার বাইরে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি পিন্টারেস্ট-ও।

অক্টোবরের তৃতীয় সপ্তাহে পিন্টারেস্ট ও পেপালের মধ্যে মালিকানা হাতবদলের চুক্তি নিয়ে চলতি আলাপের খবর সর্বপ্রথম প্রকাশ করেছিল মার্কিন বাণিজ্যবিষয়ক সাময়িকী ব্লুমবার্গ নিউজ। পরে সে খবর নিশ্চিত করে বার্তাসংস্থা রয়টার্স। সে সময় নিজস্ব সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছিল, পেপাল শেয়ার প্রতি ৭০ ডলার দেওয়ার প্রস্তাব রেখেছে এবং ক্রয়মূল্যের সিংহভাগ শেয়ারের বিনিময়ে মেটাতে চাইছে।

ওই ক্রয়মূল্যে এটিই হতো এখন পর্যন্ত সামাজিক মাধ্যম কেনার পেছনে সবচেয়ে বেশি ব্যয়। এর আগে ২০১৬ সালে দুই হাজার ছয়শ’ ২০ কোটি ডলারের বিনিময়ে লিংকডইন কিনেছিল মাইক্রোসফট। এখন পর্যন্ত সেটিই সর্বোচ্চ।

পেপাল নিজ বিবৃতির বাইরে বাড়তি আর কোনো তথ্য দেয়নি। পিন্টারেস্টের সঙ্গে আলোচনার বিষয়ে বিস্তারিত জানতে চেয়েছিলো রয়টার্স। সেই অনুরোধেও সাড়া দেয়নি প্রতিষ্ঠানটি।

আলোচনার ব্যাপারটি সামনে আসার পর পেপালের শেয়ার দর কমেছে প্রায় ১১.৫ শতাংশ। অন্যদিকে, পিন্টারেস্টের শেয়ার দর বেড়েছে প্রায় ৪.৫ শতাংশ।