স্ট্রিমারদের জন্য নতুন মাইক্রোফোন আনলো রেজার

স্ট্রিমারদের জন্য নতুন দুটি মাইক্রোফোন এনেছে রেজার। দুটোই রেজারের সাইরেন মডেলের নতুন সংস্করণ। এর একটি সাইরেন ভি২ প্রো, আর অন্যটি সাইরেন ভি২এক্স। মাইক্রোফোন দুটো ‘প্লাগ অ্যান্ড প্লে’, ব্যবহারের আগে ডিভাইসের সঙ্গে শুধু সংযুক্ত করে নিতে হবে ব্যবহারকারীদের। 

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2021, 11:20 AM
Updated : 21 Oct 2021, 11:20 AM

এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, মাইক দুটিতে দেখা মিলবে ‘হাই পাস ফিল্টার’-এর। এটি অনাকাঙ্ক্ষিত নিম্ন তরঙ্গ কমাতে সহায়তা করবে। এ ছাড়াও এতে দেখা মিলবে ‘অ্যানালগ গেইন লিমিটার’ এর। ওই অপশনের সাহায্যে সহজেই কণ্ঠ বিকৃতি সামাল দিতে পারবেন ব্যবহারকারীরা। মাইক্রোফোন ব্যবহারে বাড়তি আর কোনো ঝামেলাও পোহাতে হবে না।

দুটো মাইকেই হেডফোন জ্যাকের পাশাপাশি রয়েছে গেইন ডায়াল ও মিউট বাটন। তবে, ভি২ প্রো মডেলটিতে বাড়তি হিসেবে মিলবে ‘ভলিউম ডায়াল’। রেজারের দাবি, মাইক দুটো ‘মিক্সিং’ ও ‘সাউন্ড প্রোফাইলের’ জন্য পুরোপুরি ‘কাস্টো্মাইজ’ করে নেওয়া যাবে।

রেজার জানিয়েছে, ২০ হার্টজ তরঙ্গ প্রতিক্রিয়ায় পুরো অডিও পরিসীমাই তুলে আনতে পারবে ভি২ প্রো। অন্যদিকে, ভি২ এক্স আসলে ২০১৭ সালে বাজারে আসা সfইরেন এক্স এর নতুন সংস্করণ। এটি ২৫এমএম কনডেন্সার মাইক যা ‘সুপারক্যারডিয়েড প্যাটার্নে’ অডিও ধারণ করবে।

সুপারক্যারডিয়েডে যেদিকে মাইক তাক করা থাকে, সেদিকের শব্দ উঠে আসে।

স্ট্রিমারদের জন্য এবারই প্রথম নয়, এর আগেও পণ্য এনেছে রেজার। এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, কিছুদিন আগেই নতুন স্ট্রিমারদের জন্য ওয়েবক্যাম ও ক্যাপচার কার্ড এনেছে প্রতিষ্ঠানটি। এ ছাড়াও কনসোল গেইমারদের জন্য এনেছে ‘এন্ট্রি-লেভেল’ হেডসেট। তবে, নতুন মাইক দুটো পেশাদার ও শৌখিন স্ট্রিমারদের জন্য লক্ষ্য করেই এনেছে রেজার।

ভি২ প্রো-এর দাম পড়বে দেড়শ’ ডলার। অন্যদিকে, ভি২ এক্স মিলবে একশ’ ডলারে।