এক্সবক্স সিরিজ এক্স/এস গেইম স্ট্রিম করা যাবে পিসিতে

এখন থেকে এক্সবক্স সিরিজ এক্স/এস থেকে সরাসরি পিসিতে গেইম স্ট্রিম করা যাবে। সম্প্রতি এক্সবক্স পিসি অ্যাপে এসেছে সুবিধাটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2021, 03:06 PM
Updated : 15 Sept 2021, 03:06 PM

এ ছাড়াও এক্সবক্স গেইম পাসে অ্যাপটি সব কনসোল টাইটেল-ই ক্লাউডের মাধ্যমে স্ট্রিম করতে দেবে বলেই উঠে এসেছে এনগ্যাজেটের প্রতিবেদনে।

এবারই প্রথম এক্সবক্স সিরিজ এক্স/এস কনসোলের গেইম দূর থেকেই সরাসরি পিসিতে খেলার সুযোগ করে দিলো মাইক্রোসফট। এর আগে ২০১৫ সালে এক্সবক্স ওয়ানের গেইমস পিসিতে স্ট্রিম করার সুযোগ নিয়ে এসেছিলো প্রতিষ্ঠানটি।

ওই ফিচারটির-ই স্থিতিশীলতা আরও উন্নত করা হয়েছে এবং কনসোল থেকে ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড পর্যন্ত ১০৮০পি-তে গেইম স্ট্রিম করার মতো বাড়তি ফিচার যোগ করা হয়েছে, - জানিয়েছে নির্মাতা।

মাইক্রোসফট আরও উল্লেখ করেছে, বিশ্বের ২২টি দেশের এক্সবক্স গেইম পাস আল্টিমেট সাবস্ক্রাইবাররা এখন ক্লাউডের মাধ্যমে উইন্ডোজ ১০ পিসিতে কনসোল টাইটেল খেলতে পারবেন। এজন্য প্রয়োজন পড়বে সদস্যপদ, সামঞ্জস্যপূর্ণ কন্ট্রোলার এবং যথেষ্ট ভালো ইন্টারনেট সংযোগের।

গেইমারকে এভাবে গেইম খেলার জন্য শুধু এক্সবক্স অ্যাপের ‘ক্লাউড গেইমিং বাটন’ চাপতে হবে। এরপর নিজে নিজে বা বন্ধুদের সঙ্গে খেলার জন্য গেইম স্ট্রিম করা যাবে।

ক্লাউডের মাধ্যমে গেইম পাস আল্টিমেটে গেইম খেলার জন্য এখন দুইশ’ ৯৪টি কনসোল গেইম রয়েছে। সে তুলনায় পিসি গেইম রয়েছে একশ’ ১৫টি।

মাইক্রোসফট যে যতো বেশি সম্ভব ডিভাইসে ক্লাউড গেইমিং আনতে চাইছে, সে ইঙ্গিত আবারও মিললো এই আপডেটের মধ্য দিয়ে। -- মন্তব্য এনগ্যাজেটের।

দূর থেকে খেলার অপশনটি আইওএস, অ্যান্ড্রয়েড ফোন এবং ট্যাবলেটের জন্যও রয়েছে।