অবশেষে এলো ‘গড অফ ওয়ার: রাগনারোক’-এর ট্রেইলার

অবশেষে মুক্তি পেল ‘গড অফ ওয়ার: রাগনারোক’-এর ট্রেইলার। টিজার হিসেবে গেইমটির লোগো দেখানো হয়েছিলো প্রায় এক বছর আগে। দীর্ঘ অপেক্ষার পর দেখা মিলেছে জনপ্রিয় ভিডিও গেইম সিরিজটির সর্বশেষ কিস্তির ট্রেইলারের।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2021, 12:09 PM
Updated : 10 Sept 2021, 12:47 PM

সম্প্রতি সনি’র প্লেস্টেশন ইভেন্টে দেখানো হয়েছে ট্রেইলার ভিডিওটি। অ্যাকশন-অ্যাডভেঞ্চার ঘরানার গেইমটির নির্মাণ কাজ করছে সান্টা মনিকা স্টুডিও এবং প্রকাশনার দায়িত্বে আছে সনি ইন্টার‌্যাক্টিভ এন্টারটেইনমেন্ট। গেইমের মূল দুই চরিত্র ক্রাটোস আর অ্যাটরিউসের বাকবিতণ্ডা চলছিলো ট্রেইলারেও। 

‘গড অফ ওয়ার: রাগনারোক’ হলো সিরিজের নবম গেইম এবং ২০১৮ সালে পুরস্কার জয়ী ‘গড অফ ওয়ার’-এর দ্বিতীয় কিস্তি। প্লেস্টেশন গেইমটির বদৌলতে ভার্চুয়াল দুনিয়ার মধ্যেই প্রাচীন গ্রিস থেকে শুরু করে স্ক্যান্ডিনেভিয়া পর্যন্ত ভ্রমণের সুযোগ হয়ে গেছে গেইমারদের।

দৈত্য-দানব থেকে শুরু করে নর্স মিথলজির ঈশ্বরসম চরিত্রগুলোর বিপরীতে লড়াই করতে হয় ক্রাটোসকে নিয়ে। ২০১৮ সালের প্রথম কিস্তির মতো দ্বিতীয় কিস্তিতেও ক্রাটোস অ্যাটরিউসের ‘আদর্শ বাবা’ হওয়ার চেষ্টা চালিয়ে যাবে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ।

তবে বাবা-ছেলের বাকবিতণ্ডার মধ্যেই চলতে থাকবে দৈত্য-দানব আর প্রতিশোধপরায়ণ দেবতাদের বিরুদ্ধে অ্যাটরিউস আর ক্রাটোসের লড়াই। মাঝেমাঝেই দেখা মিলবে নর্স মিথলজির দানবীয় সরীসৃপ ‘ওরোবোরোস’-এর।

সমালোচকদের কাছে বেশ সমাদৃত হয়েছিলো গেইমটির আগের কিস্তি। একাধিক স্বীকৃতির মধ্যে ছিলো ২০১৮ সালের সেরা গেইমের পুরস্কার। ২০২১ সালেই মুক্তি পাবার কথা ছিলো ‘গড অফ ওয়ার: রাগনারোক’-এর। কোভিড-১২ মহামারীর কারণে গেইমটি মুক্তির দিন পিছিয়ে দেওয়া হয়েছে ২০২২ সালে।