নতুন পণ্যে ‘মি’ ব্র্যান্ডিং থেকে সরে আসবে ‘শাওমি’

আগামী মাসগুলোতে ‘মি’ ব্র্যান্ডিং থেকে সরে আসবে শাওমি। এর বদলে নতুন পণ্যে সরাসরি শাওমি’র নাম ব্যবহার করা হবে। তবে, ‘রেডমি’ নামটি অপরিবর্তিত থাকবে, ডিভাইস বিক্রিও অব্যাহত রাখবে প্রতিষ্ঠানটি।  

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2021, 08:40 AM
Updated : 25 August 2021, 08:40 AM

গত প্রান্তিকে অ্যাপলকে পেছনে ফেলে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন নির্মাতার স্থানটি দখলে নিয়েছে শাওমি। এখন প্রতিষ্ঠানটি চেষ্টা করছে তাদের পণ্য যাতে বাড়তি কোনো ব্র্যান্ডিং ছাড়াই গোটা বিশ্বে পরিচিতি পায়। মি ব্র্যান্ডের নাম বদলে যে শাওমি হতে চলেছে, সে খবর প্রথমে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট এক্সডিএ ডেভেলপারস।

এ প্রসঙ্গে শাওমি’র এক মুখপাত্র বলেছেন, “২০২১ সালের তৃতীয় প্রান্তিক থেকে শাওমি’র ‘মি’ পণ্য সিরিজের নাম বদলে ‘শাওমি’ রাখা হবে। এই পরিবর্তন আমাদের বৈশ্বিক ব্র্যান্ড উপস্থিতিকে আরও একাট্টা করবে এবং ব্র্যান্ড ও এর পণ্যের বৈসাদৃশ্য সরিয়ে দেবে।”

মি ব্র্যান্ডিং একেবারে চলে যাচ্ছে না। প্রতিষ্ঠানটির ‘মি হোম স্টোরে’ এই নাম ব্যবহার অব্যাহত থাকবে। শাওমি রেডমি ডিভাইস বিক্রি বন্ধ করছে না বলেও জানিয়েছে।

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট মন্তব্য করেছে, হয়তো শিগগিরই আরও ডিভাইসে রেডমি ব্র্যান্ডিং দেখা যাবে। শাওমি মুখপাত্রও অনেকটাই নিশ্চিত করেছেন সে তথ্য। “পণ্য সিরিজের নামকরণ রেওয়াজ – শাওমি এবং রেডমি - আমাদের ইকোসিস্টেম এবং আইওটি পণ্যেও ব্যবহার করা হবে।” – বলেছেন শাওমি মুখপাত্র।

শাওমি যে ‘মি’ ব্র্যান্ডিং বাদ দিতে চাইছে, সে ব্যাপারে আভাস মিলেছিল এ মাসের শুরুতেই। ওই সময় আসা প্রতিষ্ঠানটির নতুন মিক্স ৪ ফোনে দেখা যায়নি ‘মি’ ব্র্যান্ডিং।