গ্যালাক্সি ওয়াচ নিয়ে নতুন গুজব, থাকছে একাধিক ভয়েস অ্যাসিস্ট্যান্ট

স্যামসাংয়ের আসন্ন ‘গ্যালাক্সি ওয়াচ ৪’ নিয়ে বাজারে রটেছে নতুন গুজব। বলা হচ্ছে, স্যামসাংয়ের নিজস্ব ভয়েস অ্যাসিস্ট্যান্ট বিক্সবি এবং গুগলের ভয়েস অ্যাসিস্ট্যান্ট উভয়েই থাকবে ডিভাইসটিতে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2021, 12:54 PM
Updated : 5 August 2021, 12:54 PM

প্রযুক্তি বিষয়ক সাইট টেকরেডার জানিয়েছে, গুগলের ‘ওয়্যার ওএস’-এর আকর্ষণীয় কিছু ফিচার হয়তো থাকবে ‘গ্যালাক্সি ওয়াচ ৪’-এ। ‘ওয়্যার ওএস ৩’ নির্মাণে একযোগে কাজ করেছিলো গুগল ও স্যামসাং।

প্রতি বছর ডেভেলপারদের জন্য বার্ষিক সম্মেলন ‘গুগল আই/ও’ আয়োজন করে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি। চলতি বছরের সম্মেলনে ‘ওয়্যার ওএস ৩’ দেখায় গুগল। অপারেটিং সিস্টেমটির ফিচার নিয়ে বিস্তারিত কিছু জানায়নি ওই প্রতিষ্ঠান। তবে গ্যালাক্সি ওয়াচ ৪-এ ওই অপারেটিং সিস্টেমের কয়েকটি ফিচারের উপস্থিতির ব্যাপারে আশাবাদী প্রযুক্তি পণ্য ভক্তরা।

অন্যদিকে নাইনটুফাইভগুগল এক প্রতিবেদনে জানিয়েছে, ‘ওয়্যার ওএস’-এর অ্যাপের কোডে বিকল্প অ্যাসিস্ট্যান্ট ব্যবহারের সুযোগ রাখা হয়েছে। আর ওই বিকল্প গুগলের তৈরি ভয়েস অ্যাসিস্ট্যান্ট হবে বলেই ধারণা করা হচ্ছে।

গুগল অ্যাসিস্ট্যান্টের পাশাপাশি, স্যামসাংয়ের বিক্সবি বা অ্যামাজনের অ্যালেক্সার মতো ভয়েস অ্যাসিস্ট্যান্ট ব্যবহারের সুযোগ থাকবে- অ্যাপের কোড থেকে এমন প্রমাণ পেয়েছে সাইটটি।