স্পেসএক্স সাইটে ‘সস্তা’ ও ছোট বাড়িতে থাকছেন মাস্ক

বিশ্বের শীর্ষ ধনকুবেরদের একজন ইলন মাস্ক। চাইলেই তিনি থাকতে পারে জাঁকজমকপূর্ণ বাড়িতে। কিন্তু নিজের থাকার জন্য বেছে নিয়েছেন ছোট আকারের এক বাড়ি। সেটি তিনি ভাড়া নিয়েছেন স্পেসএক্সের কাছ থেকে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2021, 01:21 PM
Updated : 12 July 2021, 01:21 PM

মাস্কের বর্তমান বাড়ির মূল্য ৫০ হাজার ডলার। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের বোকা চিকা অঞ্চলের স্পেসএক্স সাইটে বাড়িটির অবস্থান। সম্প্রতি নিজেই টুইটারে এ সম্পর্কে জানিয়েছেন টেসলা ও স্পেসএক্স প্রধান।

জুনে এক টুইটার অনুসারীর উদ্দেশ্যে মাস্ক লেখেন, “আমার প্রাথমিক বাড়ি আক্ষরিক অর্থেই বোকা চিকা/স্টারবেজে অবস্থিত ৫০ হাজার ডলার মূল্যের যা আমি স্পেসএক্সের কাছ থেকে ভাড়া নিয়েছি। এটা অনেকটা অসাধারণ অবশ্য।”

নিউ ইয়র্ক পোস্ট মাস্ক ভক্তদের ব্লগ টেসলারাটি এবং হিউস্টন ক্রনিকলের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানিয়েছে, মাস্কের ওই ছোট বাড়ি ৩৭৫ স্কয়ার ফিট আকারের মডিউলার বাড়ি হতে পারে। এরকম বাড়ি তৈরি করে দেয় বক্সএবল নামের এক প্রতিষ্ঠান। 

এ ধরনের ছোট বাড়িতে একদম প্রয়োজনীয় স্থানগুলো ছাড়া বাড়তি কিছু থাকে না। এরকম স্থানের মধ্যে রয়েছে বসার স্থান, বাথরুম, রান্নাঘর এবং বিছানা – সবই ফোল্ডেড বক্স এর অংশ।  

মাস্ক এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেননি। তিনি আদৌ বক্সএবলের তৈরি কোনো বাড়িতে থাকছেন কি না, তা-ও নিশ্চিত করা যায়নি। এ ব্যাপারে নিশ্চিত করেননি বক্সএবল সহ-প্রতিষ্ঠাতিা গ্যালিয়ানো তিরামানি।

মাস্ক গত গ্রীষ্মে জানিয়েছিলেন, মঙ্গল মিশনে মনোনিবেশের জন্য তিনি তার সব বস্তুগত সম্পদ বিক্রি করে দেবেন। ২০২০ সালের মে মাসে জানিয়েছিলেন, “আমি আমার প্রায় সব অস্থাবর সম্পদ বিক্রি করে দিচ্ছি। কোনো বাড়িও থাকবে না আমার।”