যুক্তরাষ্ট্রে চাকরি অনুসন্ধানের ফিচার আনলো টিকটক

খবর সঠিক; চাকরির বাজারে ঢুকছে টিকটক। ব্যবহারকারীরা যাতে ভিডিও আপলোড করে চাকরি পেতে পারে সে ব্যবস্থা করছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি যুক্তরাষ্ট্রে এ সংক্রান্ত এক পাইলট কর্মসূচী শুরু করেছে তারা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2021, 06:33 PM
Updated : 8 July 2021, 06:33 PM

আগ্রহী মার্কিন ব্যবহারকারীরা প্রাথমিক, সহকারী এবং জ্যেষ্ঠ পদমর্যাদার চাকরির জন্য আবেদন করতে পারবেন ওই পাইলট কর্মসূচীর অধীনে। এজন্য শুধু তাদেরকে নিজের আপলোড করা ভিডিওতে হ্যাশট্যাগ টিকটক রেজুমেস ব্যবহার করতে হবে।

অন্তত তিন ডজন প্রতিষ্ঠান অংশ নিয়েছে পাইলট কর্মসূচীতে। ব্যবহারকারীরা ওই প্রতিষ্ঠানগুলোর তালিকা দেখতে পাবেন এবং তারা কোন চাকরিতে নিয়োগ দিচ্ছে তা দেখতে পারবেন। এই তিন ডজন প্রতিষ্ঠানের মধ্যে শপিফাই, টার্গেট এবং ড্রেটয়েট পিস্টনের মতো খ্যাতনামা ব্র্যান্ডও রয়েছে। এনগ্যাজেট এক প্রতিবেদনে উল্লেখ করেছে, প্রথম কিস্তির চাকরিতে আবেদনের জন্য ৩১ জুলাই পর্যন্ত সময় পাবেন ব্যবহারকারীরা।       

ছোট ভিডিও নির্ভর অ্যাপটির বিশ্বাস “প্ল্যাটফর্মকে নিয়োগের চ্যানেল হিসেবে উপযোগী করে মানুষের টিকটক ব্যবহারের অভিজ্ঞতাকে আরও মূল্যবান করে তোলার সম্ভাবনা” রয়েছে।

অনেকের কাছে গোটা বিষয়টি অবাক করার মতো হলেও, টিকটকের মূল পরিকল্পনা যে নাচের ভিডিও ভাইরাল করা ছিল না, এটি সেটাই সামনে নিয়ে এসেছে। প্ল্যাটফর্মটিতে অনেক নির্মাতা আগে থেকেই নিবেদিতভাবে অন্য টিকটকারদেরকে ক্যারিয়ার তৈরিতে সহায়তা করছে।

মহামারীতে মন্দা চাকরির বাজারে অনিশ্চয়তার সম্মুখীন হয়েছ জেনারেশন জেড। এরকম একটি সময়ে টিকটকের এ ফিচার আনার ব্যাপারটিকে যথার্থ বলেই মনে করছে এনগ্যাজেট। আর হবেই না কেন, টিকটকের মূল ব্যবহারকারীর উল্লেখযোগ্য অংশই জেনারেশন জেড বা জেনারেশন জুমারস।