উইন্ডোজ ১১: টাস্কবারেই মিলবে প্রি-ইন্সটলড টিমস

কোভিড-১৯ মহামারীতে বিপর্যস্ত বিশ্ব, চাহিদা বেড়েছে অনলাইন যোগাযোগের। আর সে কথা মাথায় রেখেই অনলাইন যোগাযোগকে আরও সহজলভ্য করতে কাজ করছে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো। মাইক্রোসফটও এর ব্যতিক্রম নয়। নতুন উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমের ভেতরেই দেখা মিলবে টিমস কমিউনিকেশন প্ল্যাটফর্মের।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2021, 05:58 PM
Updated : 25 June 2021, 05:58 PM

টিমস প্রি-ইনস্টলড থাকবে উইন্ডোজ ১১-তে এবং সরাসরি উইন্ডোজ টাস্কবারেই দেখা মিলবে এর। মাইক্রোসফটের লাইভস্ট্রিমের বরাতে জানা গেছে, উইন্ডোজ ১১-তে থাকা টিমস বাটনে চাপলেই তা ব্যবহারকারীকে সাম্প্রতিক কিছু কনট্যাক্ট এবং আলোচনা দেখাবে। নতুন ভিডিও বা টেক্সট চ্যাটিংয়ের বাটনও পাবেন ব্যবহারকারীরা।

‘রিসেন্ট কনট্যাক্ট লিস্ট’ এর নিচে পরিপূর্ণ মাইক্রোসফট টিমস অভিজ্ঞতায় যাওয়ার জন্যও বাটন থাকবে।

গোটা ব্যাপারটিই মাইক্রোসফট টিমসকে ফেইসটাইম এবং আইমেসেজের মতো পর্যায়ে নিয়ে দাঁড় করাচ্ছে বলে মন্তব্য করেছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট। এখন চাইলেই পিসিতে শুরু হওয়া আলোচনা মোবাইল ডিভাইসের মাধ্যমে শেষ করা যাবে, আবার চাইলে এর ঠিক উল্টোটাও করা যাবে। স্কাইপকে যে খুব শিগগিরই বন্ধ করে দেওয়া হবে, এটি সেটিরও একটি ইঙ্গিত বলে মনে করছে এনগ্যাজেট।

টিমসকে উইন্ডোজে নিয়ে আসার বিষয়টি নিয়ে অ্যান্টিট্রাস্ট নিয়ন্ত্রকদের ভ্রুকুটির শিকারও হতে পারে মাইক্রোসফট। কারণ, এতে করে স্ল্যাকের মতো তৃতীয় পক্ষীয় সেবা ব্যবহারের দিকে আর ঝুঁকতে হবে না ব্যবহারকারীদের।