ডেস্কটপ থেকে ছবি আপলোড পরীক্ষা করছে ইনস্টাগ্রাম

সরাসরি ডেস্কটপ ব্রাউজার থেকে ইনস্টাগ্রাম ফিডে ছবি পোস্টের বিষয়টি পরীক্ষা করছে ইনস্টাগ্রাম। এবারই প্রথম অ্যাপের বাইরে ছবি পোস্ট পরীক্ষা করে দেখছে ছবি শেয়ারিং সেবাটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2021, 07:02 PM
Updated : 24 June 2021, 07:02 PM

খবরের সত্যতা সম্পর্কে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটকে নিশ্চিত করেছে ইনস্টাগ্রাম। প্রতিষ্ঠানটির এক মুখপাত্র বলেনে, “অভিজ্ঞতা উন্নত করতে, আমরা এখন ডেস্কটপ ব্রাউজার দিয়ে ইনস্টাগ্রামে ফিড পোস্টের সক্ষমতা পরীক্ষা করছি।” তিনি আরও বলেছেন, “আমরা জানি অনেক ব্যক্তি ইনস্টাগ্রামে কম্পিউটার থেকে প্রবেশ করেন।”

এর আগে ডেস্কটপ পোস্টিং নজরে এসেছিল আলেসান্ড্রো পালুজ্জির। কিন্তু ওই সময়ে গোটা পরীক্ষাটি অভ্যন্তরীণ ছিল বলেই জানিয়েছিলেন তিনি। এখন এটি একাধিক ব্যবহারকারীর মধ্যে ছড়িয়ে দেওয়া হয়েছে, নতুন ফিচারটি সরাসরি নিজেদের ব্রাউজারেই পাচ্ছেন তারা। 

অ্যাপের বাইরে থেকে করা পোস্টে তেমন উল্লেখযোগ্য কোনো পার্থক্য চোখে পড়েনি। একাধিক ছবি আপলোড করা, ছবি সম্পাদনা করা এবং ফিল্টার প্রয়োগ করা যাচ্ছে। এর আগে কম্পিউটার থেকে পোস্ট করতে হলে ব্যবহারকারীদের হয় ‘ইউজার এজেন্ট সেটিংস’ বদলে নিতে হতো, না হয় বাইরের কোনো অ্যাপের সহায়তা নিতে হতো।

এনগ্যাজেট মন্তব্য করেছে, পরিবর্তনটি উল্লেখযোগ্য, কারণ এটি ইনস্টাগ্রাম ওয়েবসাইটকে অ্যাপের মতোই কার্যকরী করে তুলবে। ইনস্টাগ্রামও যে ফেইসবুকের পথে হাঁটছে, এটি তারও একটি ইঙ্গিত।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক