আইপ্যাড: প্রো’তে ওয়্যারলেস চার্জিং, নতুন নকশায় মিনি

অ্যাপল ওয়্যারলেস চার্জিং সুবিধাসহ আইপ্যাড প্রো এবং নতুন ভাবে নকশা করা আইপ্যাড মিনি তৈরির কাজ করছে বলে খবর এসেছে। করোনাভাইরাস মহামারীতে এই দুই শ্রেণির পণ্যের চাহিদায় যে জোয়ার এসেছে, মার্কিন এই প্রযুক্তি প্রতিষ্ঠান সেই সুবিধাটি নিতে চাইছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2021, 01:51 PM
Updated : 4 June 2021, 01:51 PM

এই বছরের শেষ নাগাদ আইপ্যাড মিনি এবং আগামী বছর নতুন আইপ্যাড প্রো আনার পরিকল্পনা করছে বলে এই বিষয়ের সঙ্গে সংশ্লিষ্ট দুজনের বরাত দিয়ে প্রতিবেদনে জানিয়েছে ব্লুমবার্গ।

করোনাভাইরাস মহামারীতে অ্যাপলের ব্যবসা ফুলেফেঁপে উঠেছে। প্রতিষ্ঠানটি গত প্রান্তিকেই প্রায় ৭৮০ কোটি ডলারের আইপ্যাড বিক্রি করেছে যা এর আগের অনুমানের চেয়ে বেশি বলে জানিয়েছে রয়টার্স।

প্রতিবেদন বলছে, অ্যাপল আইপ্যাডের পর্দার বর্ডার কমিয়ে আনার কাজ করছে এবং এর হোম বাটন বাদ দিয়ে দেওয়ার পরিকল্পনা করছে।

ওয়্যারলেস চার্জিং আনার লক্ষ্যে অ্যাপল আইপ্যাড প্রো'র পেছনে গ্লাস ব্যবহার পরীক্ষা করে দেখছে। আইপ্যাডের পেছনের অংশে এই প্রথমবার গ্লাস ব্যবহারের বিষয়টি অ্যাপল বিবেচনা করছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে ব্লুমবার্গ। একইসঙ্গে ডিভাইসটিতে রিভার্স ওয়্যারলেস চার্জিংও আনার বিষয়টি বিবেচনা করছে টিম কুক অ্যান্ড কোম্পানি।

তবে, পুরো এই পরিকল্পনাটি একেবারে প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং এর অনেক কিছুই বদলে যেতে পারে বা একেবারে বাদও পরে যেতে পারে বলে উল্লেখ রয়েছে প্রতিবেদনে।

এ বিষয়ে মন্তেব্যের জন্য যোগাযোগ করলে অ্যাপল কোনো সাড়া দেয়নি।