মাত্র ২৯ দিনেই বন্ধ হয়ে গেলো ডনাল্ড ট্রাম্পের ব্লগ

এবার বন্ধ হয়ে গেলো যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের ব্লগ ‘ফ্রম দ্য ডেস্ক অফ ডনাল্ড জে. ট্রাম্প’। ট্রাম্পের জ্যৈষ্ঠ উপদেষ্টা জেসন মিলার সম্প্রতি নিশ্চিত করেছেন এ বিষয়টি। চালু হওয়ার মাত্র ২৯ দিনের মাথায় বন্ধ হয়ে যাওয়া সাইটটি আর ফিরবে না বলেও জানিয়েছেন তিনি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2021, 09:29 AM
Updated : 3 June 2021, 09:30 AM

মিলার আরও জানিয়েছেন, “এটি শুধু ওই প্রচেষ্টার একটি অংশ যা নিয়ে আমরা বড় পরিসরে কাজ করেছি এবং করছি।”

ফেইসবুক ও টুইটারে নিষিদ্ধ হওয়ার পর ট্রাম্প নিজের ওয়েবসাইট এনে নিজের মন্তব্য প্রকাশের জন্য একটি জায়গা তৈরি করতে চেয়েছিলেন, যেখান থেকে অন্যরা তার বার্তা সামাজিক মাধ্যমে শেয়ার করতে পারবেন। কিন্তু এখন এসে দেখা যাচ্ছে, তা-ও করতে পারছেন না তিনি। ওই সময় অবশ্য ট্রাম্পের জ্যেষ্ঠ উপদেষ্টা জেসন মিলার এক টুইটে বলেছিলেন, ট্রাম্প যে সামাজিক যোগাযোগের প্লাটফর্ম তৈরি করতে চান এই উদ্যোগ সেটা নয়।

অন্যদিকে, ব্লগ আনার পরপরই ফক্স নিউজের এক প্রতিবেদনে উঠে এসেছিল ‘ফ্রম দ্য ডেস্ক অব ডনাল্ড জে. ট্রাম্প’ নামে নতুন প্ল্যাটফর্মটিতে রয়েছে ট্রাম্পের একগুচ্ছ পোস্ট, যেগুলো লাইক এবং শেয়ার করা যাবে।

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট মন্তব্য করেছে, ব্লগ চালানো সহজ নয়, ট্রাম্প হয়তো বুঝতেই পারেননি এটি চালাতে কোন ধরনের অঙ্গীকারের প্রয়োজন পড়ে।