টুইটার ফ্লিটসে এলো পূর্ণ পর্দার বিজ্ঞাপন

ফ্লিটসে বিজ্ঞাপন পরীক্ষা করছে টুইটার। গত বছরই ইনস্টাগ্রাম স্টোরিজের মতো নতুন ফিচার ‘ফ্লিটস’ নিয়ে এসেছে সামাজিক মাধ্যম সেবাটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2021, 10:49 AM
Updated : 2 June 2021, 10:49 AM

টুইটার মূলত ফ্লিটসে পূর্ণ পর্দার উলম্ব বিজ্ঞাপন পরীক্ষা করছে। ইনস্টাগ্রাম ও স্ন্যাপচ্যাটের মতো সেবাগুলোতে এ ধরনের বিজ্ঞাপন আগে থেকেই রয়েছে।

বিজ্ঞাপন প্রসঙ্গে প্রতিষ্ঠানটি এক ব্লগ পোস্টে লিখেছে, “ফ্লিট বিজ্ঞাপন হলো ব্র্যান্ডগুলোর জন্য সৃজনশীল হওয়ার একটি জায়গা, দৃশ্যের পেছনে কাজ করার সুযোগ, কোনো নির্মাতাকে অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নিতে দেওয়া, বা হট টেক ভাগ করে নেওয়া।”

এনগ্যাজেটের প্রতিবেদনে উঠে এসেছে, আপাতত শুধু “অল্প কিছু বিজ্ঞাপনদাতা” পাচ্ছেন নতুন বিজ্ঞাপন সুবিধা এবং যুক্তরাষ্ট্রের টুইটার ব্যবহারকারীদের মধ্যে “ছোট একটি দল” দেখতে পাবেন সেগুলো।

শুধু ফ্লিট নয়, টুইটারের অন্যান্য স্থানেও পূর্ণ পর্দার বিজ্ঞাপন দেখা যাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এ প্রসঙ্গে টুইটার বলেছে, “এই কনটেন্ট শুধু ফ্লিট বিজ্ঞাপন নয়, ব্যবহারকারীর জন্য কীভাবে কাজ করে তা বুঝার চেষ্টা করতে চাই আমরা, টুইটারে পূর্ণ পর্দার কাঠামো ভবিষ্যতে নিয়ে আসার জন্য।”

টুইটার নিজেদের প্ল্যাটফর্মে মনিটাইজেশনের বিভিন্ন ফিচার নিয়ে আসছে সম্প্রতি। এরই মধ্যে ‘শপএবল টুইট’ নিয়ে পরীক্ষা করছে তারা। যদিও ওই পরীক্ষা এখনও বিজ্ঞাপন কাঠামোতে এসে পৌঁছায়নি।

অন্যদিকে, টুইটার ব্লু নামে তিন ডলারের সাবস্ক্রিপশন সেবা নিয়ে কাজ করছে সাইটটি। এ ছাড়াও টিকেটেড স্পেসেস ফিচারের মাধ্যমে ব্যবহারকারীর কাছে অডিও আয়োজনের টিকেট বিক্রি করার সুবিধা নিয়ে এসেছে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক