লাইভ ভিডিও ও রিলসের পরিসংখ্যান দেখা যাবে ইনস্টাগ্রামেই

আইওএস চালিত ডিভাইসে ইনসাইট ডেটা দেখার সুবিধা নিয়ে এসেছে ফেইসবুক মালিকানাধীন ছবি-শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। এর সাহায্যে লাইভ ভিডিও এবং রিলসের ইনসাইট জানা যাবে সহজেই।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2021, 12:29 PM
Updated : 26 May 2021, 12:29 PM

নতুন ফিচারটি নির্মাতাদেরকে নিজ কাজ অনলাইনে কেমন করছে, তা বুঝার সুযোগ করে দেবে। তাদের নির্মিত ছোট দৈর্ঘ্যের রিলস ভিডিও কতবার দেখা হচ্ছে, তাতে কত মন্তব্য আসছে, সেভ বা শেয়ার করা হচ্ছে কতবার, - এ তথ্যগুলো নিমিষেই জেনে নিতে পারবেন তারা।

অন্যদিকে, লাইভ ভিডিওসের বেলায় মন্তব্য এবং শেয়ারের সংখ্যা জানাবে ইনসাইট পেইজ, কত অ্যাকাউন্ট তারা রিচ করছেন, সেটিও দেখা যাবে। পাশাপাশি উঠে আসবে ভিউ সংখ্যাও।

এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, বাড়তি হিসেবে, ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ইনসাইট পেইজও আপডেট করেছে। এখন এর রিচ অংশটি অ্যাকাউন্টের অনুসারী এবং অনুসারী নন –এই দুই ভাগে তথ্য দেখাবে।

এ ছাড়াও, এটি কনটেন্ট নির্ভর রিচ এবং অ্যাকাউন্টের সঙ্গে যোগাযোগের ধরনের ভিত্তিতে কনটেন্ট রিচ করাবে। এতে করে নির্মাতারাও বুঝতে পারবেন তাদের অ্যাকাউন্টের জন্য আসলে কোন বিষয়গুলো কার্যকরী।

ইনস্টাগ্রাম নতুন ‘পূর্বনির্ধারিত সময় সীমা’ অপশনও দেওয়া আসা শুরু করবে আগামী মাসে। এতে করে ব্যবহারকারীরা গত সাত এবং ৩০ দিনের বাদেও অন্যভাবে ডেটা ফিল্টার করে দেখতে পারবেন।