অফিস অ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণে এলো ডার্ক মোড

অবশেষে নিজেদের অফিস অ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণে ডার্ক মোড যোগ করছে মাইক্রোসফট। আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে এক বছরেরও বেশি সময় ধরে রয়েছে অফিস অ্যাপটি। এতোদিন শুধু আইওএস সংস্করণে ছিল বিল্ট-ইন ডার্ক মোড।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2021, 01:33 PM
Updated : 23 May 2021, 01:33 PM

এ প্রসঙ্গে মাইক্রোসফটের পণ্য ব্যবস্থাপক সৌরভ নাগপাল বলছেন, “আমাদের অসংখ্য গ্রাহক এ ফিচারটির জন্য অনুরোধ করেছেন। অনেকেই ডার্ক মোড ব্যবহার করতে চান কারণ এটি তাদেরকে মোবাইল ডিভাইসে পড়ার ক্ষেত্রে এবং কাজ করার ক্ষেত্রে আরও স্বস্তিদায়ক দৃষ্টিনির্ভর অভিজ্ঞতা উপহার দেয়।”

অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের সর্বশেষ সংস্করণের অফিস অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে ডার্ক মোডে চালু করে নেবে। তবে, এটি পেতে অবশ্যই সিস্টেম প্রেফারেন্স ঠিক করে রাখতে হবে ব্যবহারকারীকে। অফিস অ্যাপের হোম ট্যাব থেকে ডার্ক মোড চালিয়ে নেওয়া যাবে।

এখনই অফিস অ্যাপে ডার্ক মোড চোখে না পড়লে হতাশ হওয়ার কিছু নেই। মাইক্রোসফট অফিস জানিয়েছে, সামনের সপ্তাহগুলোতে অ্যান্ড্রয়েডের অফিস অ্যাপে ডার্ক মোড চলে আসবে। ফলে সব ব্যবহারকারী একত্রে একই সময়ে এটি না-ও পেতে পারেন।

মাইক্রোসফট অফিস অ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণে ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট একটি একক অ্যাপ্লিকেশনের মাধ্যমে পান ব্যবহারকারীরা। পিডিএফ স্ক্যান করা, হোয়াইটবোর্ড, টেক্সট এবং টেবলসের ডিজিটাল সংস্করণও ধারণ করা যায় অ্যাপটির মাধ্যমে।