শীঘ্রই ওয়েবসাইট থেকেও পোস্ট করতে দেবে ইনস্টাগ্রাম

শুধু অ্যাপ এবং মোবাইল ওয়েব সংস্করণ নয়, ডেস্কটপ ওয়েবসাইট থেকেও আগামীতে পোস্ট করতে পারবেন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। ফেইসবুক মালিকানাধীন প্ল্যাটফর্মটি এ সম্পর্কিত এক আপডেট আনতে কাজ করছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2021, 11:49 AM
Updated : 16 May 2021, 11:49 AM

ডেভেলপার এবং অ্যাপ বিশ্লেষক আলেসান্ড্রো পালুজ্জির বরাত দিয়ে খবরটি জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ৯টু৫গুগল। নিজ প্রোফাইলে নতুন অপশনটি সফলভাবে চালু করে নিতে পেরেছেন পালুজ্জি। তবে, ঠিক কীভাবে তিনি এটি করেছেন, সে বিষয়ে বিস্তারিত কিছু জানাননি।

৯টু৫গুগলের প্রতিবেদনে উঠে এসেছে, ব্যবহারকারীরা ডেস্কটপ ওয়েব সংস্করণ থেকেও ছবি ক্রপ করতে, ফিল্টার ব্যবহার করতে এবং বর্ণনা লিখে দিতে পারবেন।

সম্প্রতি ব্যবহারকারীদেরকে ইনস্টাগ্রাম প্রোফাইলে চারটি পর্যন্ত সর্বনাম যোগ করতে দেবে বলে ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। চাইলে নিজের ওই সর্বনাম সবার জন্য উন্মুক্ত রাখা যাবে, আবার চাইলে শুধু অনুসারীদের জন্য উন্মুক্ত রাখতে পারবেন ব্যবহারকারীরা।

গোটা ব্যাপারটিই ইনস্টাগ্রামে নিজেকে উপস্থাপনের আরেকটি পন্থা। আপাতত স্বল্প কিছু দেশে এসেছে ফিচারটি, আগামীতে আরও দেশে এটি নিয়ে আসার পরিকল্পনা রয়েছে প্ল্যাটফর্মটির।

শুরুতে কোন কোন দেশের ব্যবহারকারীরা ফিচারটি ব্যবহারের সুযোগ পাচ্ছেন, সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

ইনস্টাগ্রাম ডেস্কটপ ওয়েব সংস্করণ সম্পর্কিত খবর এমন একটি সময় এলো, যখন ৪৪ জন মার্কিন অ্যাটর্নি জেনারেলের একটি জোট ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গের উদ্দেশ্যে চিঠি লিখে তাকে অনুরোধ জানিয়েছেন ‘ইনস্টাগ্রাম ফর কিডস’ না আনার জন্য।

চিঠিতে শিশুদের মানসিক স্বাস্থ্য এবং গোপনতা সংশ্লিষ্ট উদ্বেগ তুলে ধরেছেন তারা।