বিক্রি হয়ে যাচ্ছে সিনাইজারের ভোক্তা ব্র্যান্ড

অনেক লম্বা সময় ধরে সঙ্গীতপ্রেমীদের সেবা দিয়ে আসছে জার্মান অডিও ব্র্যান্ড সিনাইজার, পূরণ করেছে অডিও সম্পর্কিত তাদের নানাবিধ চাহিদা। এবার নিজেদের ভোক্তা ব্র্যান্ড বিক্রি করে দিচ্ছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2021, 01:34 PM
Updated : 9 May 2021, 01:34 PM

বিভাগটির নতুন মালিক হবে সুইস হোল্ডিং প্রতিষ্ঠান সনোভা। এ প্রতিষ্ঠানটি শ্রবণ সহায়ক ব্যবসা জায়ান্ট হিসেবে পরিচিত। এ বছরের শেষ নাগাদ মালিকানা হাতবদলের চুক্তি সম্পন্ন হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ মন্তব্য করেছে, সিনাইজারের মালিকানা পাওয়ার মধ্য দিয়ে সনোভা নিজেদের বিদ্যমান পোর্টফোলিওতে হেডফোন ও সাউন্ডবার যোগ করতে পারবে।

হিয়ারএবলস শ্রেণিতে এই চুক্তির প্রভাব দেখা যেতে পারে। স্বাস্থ্যসেবা পণ্য ও হেডফোনের মধ্যের রেখাটি ফিকে হয়ে আসতে পারে অনেকটাই। সিনাইজার এ সময়টিতে নিজেদের পুরো পেশাদারী পণ্যের দিকে দেবে বলে জানা গেছে।

প্রতিষ্ঠানটি শুরু থেকেই নিজেদের উদ্দেশ্য সবাইকে জানিয়ে আসছে। ফেব্রুয়ারিতেই বিভাগ কেনার জন্য ক্রেতা খুঁজছে বলে জানিয়েছিল সিনাইজার। সে সময় প্রতিষ্ঠানটির সহ-প্রধান নির্বাহী ড্যানিয়েল সিনাইজার বলেছিলেন, “এই বাজারগুলোর প্রত্যেকটির সম্ভাব্যতাকে ভালোভাবে কাজে লাগাতে আমরা আমাদের সম্পদকে পেশাদার বিভাগে তিনটি ব্যবসায়িক খাতে ভাগ করছি এবং আমাদের ভোক্তা বিভাগে বিনিয়োগের জন্য দৃঢ় এক অংশীদার খুঁজছি।”

সিনাইজার সাম্প্রতিক এ চুক্তিতে দুটি প্রতিষ্ঠানের মধ্যে “স্থায়ী সহযোগিতা” হবে বলে আখ্যা দিয়েছে। এর মধ্যে সিনাইজারের নাম লাইসেন্স করে নেওয়ার বিষয়টিও রয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তি বলছে, প্রতিষ্ঠানটির ভোক্তা বিভাগের অনেক কর্মীই সনোভাতে স্থানান্তরিত হবে।

বর্তমানে সিনাইজার ব্র্যান্ডে ছয়শ’ কর্মী রয়েছেন। কিন্তু তাদের মধ্যে কতজন সনোভাতে যাবেন, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

সিনাইজারে অন্য সহ-প্রধান নির্বাহী এক বিবৃতিতে লিখেছেন, “আমরা বিশ্বাসী যে সনোভা সিনাইজার কনজিউমার বিজনেসকে দীর্ঘমেয়াদে দৃঢ় করে তুলবে এবং বেড়ে উঠার মূল সুযোগগুলো ধারণ করতে পারবে।”