ট্রাম্পের বার্তা প্রচার করে টুইটারে নিষিদ্ধ অ্যাকাউন্ট

ডনাল্ড ট্রাম্পের ওয়েবসাইট থেকে পোস্ট শেয়ার করার কারণে কয়েকটি অ্যাকাউন্ট  স্থগিত করেছে  টুইটার। ওই অ্যাকাউন্টগুলো সাবেক মার্কিন প্রেসিডেন্টের বক্তব্য প্রচারের জন্যই তৈরি করা হয়েছিল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2021, 03:08 PM
Updated : 7 May 2021, 03:08 PM

মাইক্রোব্লগিং সাইটটির বক্তব্য হলো, অ্যাকাউন্টগুলো সাবেক মার্কিন প্রেসিডেন্টের ওপর সামাজিক নেটওয়ার্কে নিষেধাজ্ঞা রদের জন্য সাহায্য করে টুইটারের নিয়ম ভেঙেছে।

এক টুইটার মুখপাত্র বিষয়টি ব্যাখ্যা করে বলেন, টুইটারে নিষিদ্ধ একটি অ্যাকাউন্ট সংশ্লিষ্ট কনটেন্ট শেয়ার করে নতুন এই অ্যাকাউন্টগুলো নিয়ম ভেঙেছে।

৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকরা মার্কিন ক্যাপিটল ভবনে হামলা চালানোর পর ডনাল্ড ট্রাম্পকে বেশ কয়েকটি প্ল্যাটফর্ম থেকে নিষিদ্ধ করা হয়েছিল।

টুইটার বলেছে, ট্রাম্প ভবিষ্যতে নির্বাচনে অংশ নেবেন কি না তার ওপর এই নিষেধাজ্ঞা নির্ভর করবে না, এটা  স্থায়ী। ওই অ্যাকাউন্টে ডনাল্ড ট্রাম্পের আট কোটি ৮০ লাখ ফলোয়ার ছিল।

বুধবার ফেইসবুক তার নিজস্ব নিষেধাজ্ঞা বহাল রেখেছে এবং ইউটিউব বলেছে, সহিংসতার ঝুঁকি কমে গেলে তারা সাবেক মার্কিন প্রেসিডেন্টের চ্যানেলটি পুনরুদ্ধার করবে।

এই সপ্তাহে ট্রাম্প তার ব্যক্তিগত ওয়েবসাইটে "ডোনাল্ড জে ট্রাম্পের ডেস্ক থেকে" শিরোনামে একটি পাতা যোগ করেছেন বলে প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

টুইটারের স্থগিত করা অ্যাকাউন্টগুলির মধ্যে রয়েছে @DJTDesk, @DJTrumpDesk, @DeskofDJT এবং @DeskOfTrump1।  

আরও খবর: