ফেইসবুক ওয়ার্কপ্লেস টুলের পেইড গ্রাহক এখন ৭০ লাখ

ফেইসবুক ওয়ার্কপ্লেসের অর্থমূল্যে হওয়া গ্রাহক সংখ্যা ৭০ লাখে গিয়ে দাঁড়িয়েছে। এক বছর আগের এ সময়ের তুলনায় ৪০ শতাংশ বেড়েছে সাবস্ক্রাইবার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2021, 10:02 AM
Updated : 5 May 2021, 10:46 AM

কোভিড-১৯ মহামারী বিশ্বব্যাপী লাখো মানুষের কাজের ধরন পাল্টে দিয়েছে। গতানুগতিকভাবে কর্মস্থলে গিয়ে কাজের বদলে বাসা থেকে কাজ করছেন বিশ্বের বহু মানুষ। স্বাভাবিকভাবেই ওয়ার্কপ্লেস, স্ল্যাক এবং মাইক্রোসফট টিমস এর মতো প্ল্যাটফর্মগুলোর চাহিদা বেড়েছে বহুগুণে।

গত বছরের মে মাসের হিসাব অনুসারে ওয়ার্কপ্লেসের অর্থমূল্যে হওয়া গ্রাহক সংখ্যা ছিল ৫০ লাখ। অন্যদিকে, গত সপ্তাহে মাইক্রোসফটের দেওয়া তথ্য অনুসারে, তাদের বর্তমান দৈনিক ব্যবহারকারী ১৪ কোটি ৫০ লাখ। আর অক্টোবরে প্রতিষ্ঠানটির দৈনিক ব্যবহারকারী ছিল ১১ কোটি ৫০ লাখ।

অক্টোবরে মার্কিন বহুজাগতিক পেশাদার সেবাদাতা প্রতিষ্ঠান ডেলোয়েট এর সঙ্গে বৈশ্বিক জোট বাঁধার খবর জানিয়েছে ফেইসবুক। ওয়ার্কপ্লেস যাতে দূর থেকে কাজের চ্যালেঞ্জগুলো অতিক্রম করতে পারে, সে লক্ষেই কাজটি করেছে তারা।

ফেইসবুকের লন্ডন কার্যালয় তৈরি করেছিল ওয়ার্কপ্লেস টুলটি। পরে ২০১৬ সালে এটি বাজারে আনা হয়। বর্তমানে লন্ডন কার্যালয় থেকেই ফেইসবুকের এ টুলটি পরিচালিত হয়।