ফেইসবুকের জন্য নতুন মিনি প্লেয়ার আনলো স্পটিফাই

স্পটিফাই নতুন মিনি প্লেয়ার নিয়ে হাজির হয়েছে। সবমিলিয়ে ২৭টি দেশে পাওয়া যাবে প্লেয়ারটি।  

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2021, 09:39 AM
Updated : 27 April 2021, 09:39 AM

গত সপ্তাহে ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ স্পটিফাইয়ের সঙ্গে নতুন মিউজিক ফিচার নিয়ে কাজ করার কথা জানিয়েছিলেন। নতুন ওই ফিচারের বদৌলতে সামাজিক নেটওয়ার্কিং অ্যাপ ব্যবহার করার সময়ই গান বা পডকাস্ট শুনতে পারবেন ব্যবহারকারীরা। নতুন মিনি প্লেয়ারটি মূলত ওই সেবাটিই দেবে।

এখন থেকে বন্ধু, পরিবারের সদস্য, শিল্পী বা নির্মাতার শেয়ার করা গান ও পডকাস্ট সরাসরি নিউজ ফিড থেকেই শুনতে পারবেন ব্যবহারকারীরা। শুধু মিউজিক ও সামাজিক মাধ্যম সংযুক্ত করার ব্যাপারে একটি সম্মতি বক্স এসে হাজির হবে। ওই বক্সে ক্লিক করেই সেবাটি চালু করে নিতে পারবেন ব্যবহারকারীরা।

যদি স্পটিফাইয়ে সাইন ইন করা না থাকে, তাহলে সাইন ইন করে নিতে হবে। ছোট একটি প্লেয়ার এসে ইন্টারফেইসের নিচের দিকে ন্যাভিগেশন আইকনের উপরে হাজির হবে। ফলে ব্যবহারকারীরা চাইলেই সহজে নিয়ন্ত্রণ করতে পারবেন।

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, মিনি প্লেয়ারটির সঙ্গে স্পটিফাই মোবাইল অ্যাপের মিল রয়েছে। স্পটিফাই প্রিমিয়াম সাবস্ক্রাইবাররা সেবাটির পুরো সুবিধা পাবেন। অন্যদিকে, বিনামূল্যের ব্যবহারকারীরা শুধু শাফল মোডের সুবিধা পাবেন। বিজ্ঞাপনও শুনতে হবে তাদের।

স্পটিফাই অ্যাকাউন্ট না থাকলে ৩০ সেকেন্ডের প্রিভিউ শোনার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। যে ২৭টি দেশে সেবাটি এসেছে, সেগুলো হলো- আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, বলিভিয়া, ব্রাজিল, কানাডা, চিলি, কলম্বিয়া, কোস্টা রিকা, ডমিনিকান রিপাবলিক, ইকুয়েডর, এল সালভাদর, গুয়েতেমালা, হন্ডুরাস, ইন্দোনেশিয়া, ইসরায়েল, জাপান, মালয়েশিয়া, মেক্সিকো, নিউজিল্যান্ড, নিকারাগুয়া, পানামা, প্যারাগুয়ে, পেরু, দক্ষিণ আফ্রিকা, থাইল্যান্ড, উরুগুয়ে এবং যুক্তরাষ্ট্র।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক