টুইটারের মোবাইল প্ল্যাটফর্মে এলো ৪কে ছবি সমর্থন

টুইটারের আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের ব্যবহারকারীরা এখন থেকে ৪কে রেজুলিউশনে ছবি আপলোড করতে পারবেন। বিষয়টি নিয়ে মার্চেই পরীক্ষা চালিয়েছিল প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2021, 11:03 AM
Updated : 23 April 2021, 11:03 AM

সুবিধাটি ভোগ করার জন্য ব্যবহারকারীদের শুধু একটি অপশন চালু করে নিতে হবে। অপশনটি মিলবে সেটিংস মেনুর ‘ডেটা ইউসেজ’-এ। যদি টাইমলাইন ধীরগতির বা ডেটা দ্রুত খরচ হওয়ার ভয় থাকে, সেক্ষেত্রে ব্যবহারকারীরা বর্তমান সেটিংসেও থাকতে পারবেন।

গত মার্চের এ সময়টিতে টুইটার পূর্ণ আকারে ছবির প্রিভিউ দেখানো শুরু করেছিল। সাধারণত ছবিতে ক্লিক বা ট্যাপ না করলে পূর্ণ আকারে ছবি দেখা সম্ভব হয় না, টুইটার ফিডে ছোট আকারে ভেসে উঠে ছবি। গোটা বিষয়টি এখনও পরীক্ষা করে দেখছে মাইক্রোব্লগিং সেবাটি। এর পরিসর সম্প্রতি বাড়ানো হয়েছে বলেও উঠে এসেছে বলেও জানিয়েছেন প্রতিষ্ঠানটির এক মুখপাত্র।

এ মাসে নিজেদের ফ্লিটস সেবাও আপডেট করেছে টুইটার। এখন থেকে ফ্লিটসে স্টিকার পাঠাতে পারবেন ব্যবহারকারীরা। এ জন্য অন্য কোনো অ্যাপ ব্যবহারের প্রয়োজন পড়বে না।   

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে সব ব্যবহারকারীর জন্য ফ্লিটস নিয়ে হাজির হয় টুইটার। এর মাধ্যমে ব্যবহারকারীরা টুইটারে ২৪ ঘণ্টার জন্য কনটেন্ট পোস্ট করতে পারেন। নির্ধারিত সময় পার হয়ে গেলে পোস্ট করা কনটেন্ট উধাও হয়ে যায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক