টুইচে রেকর্ড গড়তে টানা ৩১ দিন অনলাইনে তিনি

দর্শকরা তাকে খেতে দেখেছেন, গেইম খেলতে দেখেছেন এমনকি ঘুমাতেও দেখেছেন। তার ঘুমানোর জায়গাটিও ছিল বাহারী, অনেকটা যেন লাল রঙের একটি স্পোর্টস কার!

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2021, 01:35 PM
Updated : 14 April 2021, 05:59 PM

এভাবেই টানা ৩১ দিন স্ট্রিমিং সাইট টুইচে থেকেছেন গেইমার লুডউইগ আ'গ্রেন, ভেঙে দিয়েছেন সাইটটির রেকর্ড। এখন তার অনুসারী আছেন দুই লাখ ৮২ হাজার আটশ' ৪৭ জন যারা সবাই অর্থ দিয়ে তার গ্রাহক হয়েছেন। এতো 'পেইড সাবস্ক্রাইবার' আর কোনো গেইমারের নেই এই সাইটে। আর এই সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে বলে জানিয়েছে বিবিসি।

টুইচ সাইটটি এর ব্যবহারকারীদের অনলাইনে ভিডিও সরাসরি স্ট্রিম করতে দেয়। অনেক গেইমারের ভিডিও গেইম খেলা 'দেখানোর' মাধ্যম এই সাইট। এই সাইটে আগের রেকর্ড ছিল টাইলার 'নিনজা' বেলভিনের। ২০১৮ সালে করা ওই রেকর্ড অনুসারে তার পেইড অনুসারী দুই লাখ ৬৯ হাজার একশ' ৫৪ জন।

টুইটারে নিনজা নামের ভেরিফায়েড অ্যাকাউন্টের মালিক টাইলার অবশ্য সঙ্গে সঙ্গেই টুইট করে অভিনন্দন জানিয়েছেন নতুন রেকর্ডধারীকে-

"রেকর্ড তৈরিই হয় ভাঙার জন্য। যদি বলি যে, আমার খানিকটা মন খারাপ হয়নি তাহলে হয়তো মিথ্যাই বলা হবে। কিন্তু অভিনন্দন লুডউইগ আ'গ্রেন, টুইচে নতুন সাবস্ত্রাইবার রেকর্ডের জন্য।"

ভিডিও গেইমস ওয়েবসাইট কোটাকু এই রেকর্ডের বর্ণনা দিতে গিয়ে বলেছে - একখানা অর্জন বটে! তালিকায় তৃতীয় অবস্থানধারীর ফলোয়ার সংখ্যা এক লাখ ১৪ হাজার তিনশ ৮৭ জন, প্রথম দুইজনের চেয়ে অনেক পেছনে।

সাবস্ক্রাইবারদের কাছ থেকে পাওয়া অর্থ টুইচ তিন ভাগে ভাগ করে। এর একটি অংশ কনটেন্ট ক্রিয়েটররা পান। তবে নতুন রেকর্ড করা টাইলার এ থেকে কত আয় করেছেন সেটি এখনও জানা যায়নি।

এই রেকর্ড থেকে লুডউইগ এবং অ্যামাজন মালিকানাধীন এই প্ল্যাটফর্ম, উভয়ই লাভবান হচ্ছে।