কয়েনবেইজ আইপিও'র আগের দিনই রেকর্ড মূল্যে বিটকয়েন

মার্কিন শেয়ারবাজারে নাম লেখাচ্ছে ক্রিপ্টোকারেন্সির সবচেয়ে বড় লেনদেন এক্সচেঞ্জ কয়েনবেইজ। আর, এর ঠিক আগমুহূর্তে ইতিহাসের সর্বোচ্চ দাম উঠল বিটকয়েনের। ৬২ হাজার ৭৪১ ডলারে উঠেছে সবচেয়ে জনপ্রিয় এই মুদ্রার দাম।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2021, 02:36 PM
Updated : 13 April 2021, 02:36 PM

বুধবার নিউ ইয়র্কের ন্যাসডাক এক্সচেঞ্জে নাম লেখানোর বিষয়টি ক্রিপ্টোকারেন্সি সমর্থকদের জন্য বিশাল এক অর্জন হিসেবে বিবেচনা করা হচ্ছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে রয়টার্স।

জনপ্রিয় এই ক্রিপ্টোকারেন্সি ক্রম‍শ মূলধারার লেনদেনে জায়গা করে নিচ্ছে। মঙ্গলবারই এর দাম বেড়েছে পাঁচ শতাংশ। আরেক ডিজিটাল মুদ্রা ইথেরিয়ামেরও দাম রেকর্ড পর্যায়ে গিয়েছে। এক ইথেরিয়ামের দাম এখন দুই হাজার দুইশ' পাঁচ ডলার।

বিএনওয়াই মেলন, মাস্টারকার্ড এবং টেসলার মতো বড় প্রতিষ্ঠান এখন ডিজিটাল মুদ্রায় হয় বিনিয়োগ করেছে বা এই মুদ্রাবান্ধব অবস্থান নিয়েছে।

গত মাসেই বৈদ্যুতিক গাড়ি নির্মাতা টেসলা প্রায় দেড় বিলিয়ন ডলারের বিটকয়েন কেনে। ওই সময়েই বিটকয়েনের মূল্য প্রথমবারের মতো ৬০ হাজার ডলারের মাইলফলক পেরোয়। তবে, গত দুই সপ্তাহে এই মুদ্রার দামে তেমন হেরফের হয়নি।

"বিটকয়েনের দাম যখনই নতুন উচ্চতায় পৌঁছায় তখনই এই মুদ্রাভিত্তিক নতুন ব্যবসার সম্ভাবনা তৈরি হয় এবং আমরা এক দফা লাভ অর্জনের সাক্ষী হই।" - বলেন কয়েনশেয়ারের ডিজিটাল সম্পদ ব্যবস্থাপক জেমস বাটারফিল।