বাতিল হয়নি পিক্সেল ৫এ ৫জি, আসছে এ বছরই

চিপ সঙ্কটের কারণে পিক্সেল ৫এ ৫জি বাতিল হয়নি, এ বছরের শেষের দিকে মধ্য দামের ফোনটিকে নিয়ে আসা হবে – সম্প্রতি এমন ঘোষণাই দিয়েছে সার্চ জায়ান্ট গুগল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2021, 12:39 PM
Updated : 10 April 2021, 12:39 PM

গুজব ছিল, চিপ সঙ্কটের মুখে নিজেদের পিক্সেল ৫এ ৫জি আনার পরিকল্পনা বাতিল করে দিয়েছে গুগল। কিন্তু শুক্রবার এক বিবৃতিতে গুগল মুখপাত্র জানালেন ভিন্ন খবর।

বিবৃতিতে মুখপাত্র বলেছেন, “পিক্সেল ৫এ ৫জি বাতিল হয়নি। এ বছরের শেষেই যুক্তরাষ্ট্রে এবং জাপানে পাওয়া যাবে ফোনটি, এবং গত বছর এ-সিরিজ ফোন যখন আসে, তখনই ঘোষণা দেওয়া হয়েছে।”

শুক্রবার হুট করেই গুজব ছড়িয়ে পড়ে পিক্সেল ৫এ বাতিল হয়ে গেছে। কিন্তু গুজবের যে সত্যতা নেই, সেটাই জানালো গুগল। তবে, প্রতিষ্ঠানটি অবশ্য স্বীকার করেছে, সরবরাহ চেইন চ্যালেঞ্জের কারণে আরও বড় পরিসরে ফোন আনতে পারছে না তারা, আপাতত শুধু যুক্তরাষ্ট্র ও জাপানেই সীমিত থাকছে।     

মহামারীতে গোটা ফোন শিল্পই চ্যালেঞ্জের মুখে রয়েছে। গত বছর পিক্সেল ৪এ আনার সময়ই গুগল জানিয়েছিল, ফোন তৈরিতে চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছে তারা। প্রতিষ্ঠানটির পণ্য ব্যবস্থাপনা বিভাগের ভাইস প্রেসিডেন্ট ব্রায়ান রাকোয়োস্কি বলেছেন, “আপনি যখন ফোন তৈরি করেন, তখন অনেক কিছু একত্রে আসে যা এক্ষেত্রে কোভিডের মাধ্যমে ক্ষতিগ্রস্থ হয়েছ।”

এরকমই একটি প্রতিবন্ধকতা ছিল সফরে নিষেধাজ্ঞা। গুগল কর্মীরা ফোন তৈরি বা সংযোজনের সময় কারখানায় উপস্থিত হতে পারেননি।