আইফোন ১৩-তে আসতে পারে ‘ম্যাট ব্ল্যাক’ অপশন

আইফোন ১৩ প্রো এর মাধ্যমে ব্যবহারকারীদের জন্য ‘ম্যাট ব্ল্যাক’ অপশন নিয়ে আসতে পারে অ্যাপল। সম্প্রতি এ তথ্য জানিয়েছেন ‘এভরিথিং অ্যাপল প্রো’ খ্যাত ইউটিউবার ম্যাক্স ওয়াইনব্যাক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2021, 03:38 PM
Updated : 29 March 2021, 03:38 PM

তবে, গোটা বিষয়টি এখনও গুজবের পর্যায়েই রয়েছে।

ম্যাক্স ওয়াইনব্যাকের দাবি, আইফোন ১৩ প্রো’তে নতুন ম্যাট ব্ল্যাক অপশনসহ দেখা মিলবে উন্নত পোর্ট্রেইট মোডের। নতুন ‘স্টেইনলেস স্টিল’ আবরণের ফলে ফোনে আঙ্গুলের ছাপ এবং অন্যান্য দাগ পরা অনেকটাই কমে আসবে।

ওয়াইনব্যাক আরও দাবি করছেন, বর্তমান লাইনআপে পর্দার যে আকার, আইফোন ১৩ সিরিজেও তা-ই থাকবে। বর্তমান প্রজন্মের মডেলের মতো একই ধরনের নকশা চোখে পড়বে আইফোন ১৩ সিরিজেও।

এ ছাড়াও ওয়াইনব্যাক জানান, আইফোনের জন্য ব্রোঞ্জ এবং কমলা রং পরীক্ষা করে দেখেছে অ্যাপল, তবে রং দুটি আইফোন ১৩ সিরিজে চোখে পড়বে না।

ওয়াইনব্যাকের দাবি, পরবর্তী প্রজন্মের প্রো মডেলে আরও উন্নত পোর্ট্রেইট মোডের দেখা মিলবে। এতে ভূমিকা রাখবে ডিভাইসটির লাইডার স্ক্যানার - ক্যামেরার ডেটাকে সংমিশ্রিত করে ছবির গুণগত মান নাটকীয়ভাবে বাড়িয়ে দেবে।

সম্ভবত আইফোনের চারটি মডেলেই নচের আকার ছোট করে আনবে অ্যাপল। এ ছাড়াও ফোন কলের সময় আরও উন্নত ‘নয়েজ ক্যান্সেলেশন’ চোখে পড়বে। আরও থাকবে সম্পূর্ণ নতুন করে নকশা করা রিয়ার ক্যামেরা।