‘নিজ প্ল্যাটফর্ম’ নিয়ে সামাজিক মাধ্যমে ফিরবেন ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ফের সামাজিক মাধ্যমে ফিরবেন। নতুন ‘নিজ প্ল্যাটফর্মের’ মাধ্যমে তিনি ফিরবেন বলে জানিয়েছেন এক ট্রাম্প উপদেষ্টা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2021, 02:06 PM
Updated : 22 March 2021, 02:06 PM

ট্রাম্প উপদেষ্টা জেসন মিলারের দেওয়া তথ্য অনুসারে, নতুন সামাজিক মাধ্যমে ফিরতে আরও দুই থেকে তিন মাস সময় লাগবে ট্রাম্পের।

তিনি আরও জানিয়েছেন, ট্রাম্প যে প্ল্যাটফর্মের মাধ্যমে ফিরবেন তা সামাজিক মাধ্যমের মধ্যে জনপ্রিয় হয়ে উঠবে এবং “গোটা খেলাকেই আমূল বদলে দেবে”।

জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে ক্যাপিটল হিল আক্রমণ করে বসেছিলেন ট্রাম্প সমর্থকরা। ঐ ঘটনার পর ট্রাম্পকে নিজ নিজ প্ল্যাটফর্ম থেকে নিষিদ্ধ করে ফেইসবুক ও টুইটার। এমনকি টুইচ এবং স্ন্যাপচ্যাট প্ল্যাটফর্মেও ট্রাম্প এখন নিষিদ্ধ।

ট্রাম্প ১০ বছরেরও বেশি সময় ধরে টুইটারের মাধ্যমে নিজ সমর্থকদের সঙ্গে যোগাযোগ করেছেন। গতানুগতিক গণমাধ্যমকে পাশ কাটিয়ে সরাসরি ভোটারদের উদ্দেশ্যে কথাও বলেছেন তিনি টুইটারের মাধ্যমে। কিন্তু এখন আর তা করতে পারছেন না তিনি।

আগামীতে ট্রাম্প ঠিক কী ধাঁচের সামাজিক মাধ্যমের মধ্য দিয়ে ফিরতে চাচ্ছেন তা এখনও অজানা। ট্রাম্প উপদেষ্টা মিলারও এ ব্যাপারে তেমন কোনো তথ্য জানাননি। শুধু বলেছেন, “সবাইকে অপেক্ষায় থাকতে হবে এবং দেখতে হবে ট্রাম্প কী করেন তা বোঝার জন্য।”

উপদেষ্টা আরও জানিয়েছেন, ফ্লোরিডায় অবস্থিত নিজ মার-আ-লাগো রিসোর্টে বিভিন্ন টিমের সঙ্গে এরই মধ্যে বেঠকে বসেছেন ট্রাম্প। সাবেক প্রেসিডেন্টের কাছে “একাধিক প্রতিষ্ঠান” প্রস্তাবও নিয়ে গিয়েছে।

“নতুন প্ল্যাটফর্মটি অনেক বড় হবে” এবং ট্রাম্প “কোটি কোটি লোক টেনে নিয়ে যাবেন” বলেও উল্লেখ করেছেন মিলার।