‘আনডু সেন্ড’ পরীক্ষা করে দেখছে টুইটার

‘আনডু সেন্ড’ ফাংশন পরীক্ষা করে দেখছে টুইটার। এর মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে টুইট পোস্ট ফেরাতে পারবেন ব্যবহারকারী। সম্প্রতি ব্যাপারটি নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2021, 02:32 PM
Updated : 6 March 2021, 02:32 PM

সাইটের কোডে নজর বুলিয়ে এখনও অঘোষিত ফিচারটি খুঁজে পান অ্যাপ গবেষক জেন ম্যানচান ওঙ।  পরে ভুল বানানে এক অ্যানিমেশন টুইট করেন, এবং স্বল্প সময়ের জন্য ‘আনডু’ বাটন দেখতে পান তিনি।

টুইটারের এক মুখপাত্র জানিয়েছেন, তাদের পেইড সাবস্ত্রাইবাররা কী কী পেতে পারেন, সে পরীক্ষার অংশ হিসেবে ফিচারটি খতিয়ে দেখা হচ্ছে। টুইটার এরকম সম্ভাব্য পেইড ফিচার পরীক্ষা করে দেখবে বলেও উল্লেখ করেন তিনি।

টুইটার আগেই পেইড সাবস্ক্রিপশন মডেল নিয়ে কাজ করার খবর জানিয়েছে। এটি প্রতিষ্ঠানটির বিজ্ঞাপনের উপর নির্ভরতা কমাবে। পেইড সাবস্ক্রাইবারের জন্য ‘সুপার ফলো’ ফিচার আনার কথাও ভাবছে তারা। সুপার ফলো ফিচারে বিশেষ কনটেন্ট পাওয়ার সুযোগ পাবেন অনুসারীরা। এ বছরই চলে আসার কথা রয়েছে ফিচারটির।

টুইটার প্রধান জ্যাক ডরসি আগে থেকেই বলে রেখেছেন, টুইটারে কখন-ই হয়তো ‘সম্পাদনা’ বাটন আসবে না। তবে, মাইক্রোব্লগিং সাইটটি ব্যবহারকারীদের টুইট করার আগে ব্যবহারকারীদের বিভিন্নভাবে সতর্ক করে। অনেক ক্ষেত্রে শেয়ারের আগে জিজ্ঞাসা করে একটি আর্টিকেল পড়তে চান কি না তারা।