গুগলে আইক্লাউড ফটোস পাঠাতে দেবে নতুন অ্যাপল সেবা

আইক্লাউডে ফটোসে সংরক্ষিত থাকা ছবি গুগল ফটোসে স্থানান্তর করতে আর ছবি ডাউনলোডের প্রয়োজন পড়বে না। অ্যাপল নতুন সেবা নিয়ে হাজির হয়েছে। ওই সেবার মাধ্যমে স্বয়ংক্রিয় প্রক্রিয়ায় ছবি স্থানান্তর করে নিতে পারবেন ব্যবহারকারীরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2021, 11:51 AM
Updated : 4 March 2021, 11:51 AM

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট বলছে, কাজটি করতে ব্যবহারকারীকে শুধু মার্কিন প্রযুক্তি জায়ান্টের ডেটা গোপনতা সেটিংস থেকে আইক্লাউড অ্যাকাউন্টে লগ ইন করতে হবে। লগ ইন করার পর “আপনার ডেটার কপি স্থানান্তর করুন” অংশে যেতে হবে এবং ‘ফটোস অ্যান্ড/অর ভিডিওস’ এর বাক্সে টিক দিতে হবে।

এরপর ব্যবহারকারীকে গুগল অ্যাকাউন্টে লগ ইন করতে হবে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করার জন্য।

নতুন সেবাটি ব্যবহারের আগে ব্যবহারকারীকে অ্যাপল আইডি’র ‘টু-ফ্যাক্টর অথেনটিকেশন’ সম্পর্কে নিশ্চিত হতে হবে। এ ছাড়াও গুগল ফটোস অ্যাকাউন্টে যথেষ্ট স্টোরেজ থাকতে হবে। না-হলে স্থানান্তর সুষ্ঠুভাবে সম্পন্ন হবে না।

ব্যবহারকারীর সংগ্রহ কত বড়, সেটিও দেখানো হবে তাকে। ফলে ব্যবহারকারী বুঝতে পারবেন আদতে কতটুকু খালি জায়গা থাকতে হবে তার গুগল অ্যাকাউন্টে।

স্থানান্তর সম্পন্ন হয়ে গেলে গুগল অ্যাকাউন্টে প্রতিটি ফাইলের নামের আগে ‘কপি অফ’ চোখে পড়বে ব্যবহারকারীর।  তবে, আইক্লাউড ফটোস থেকে শেয়ারড অ্যালবাম স্থানান্তর হবে না বলে অ্যাপল উল্লেখ করেছে। স্থানান্তর সম্পন্ন হতে তিন থেকে সাতদিন সময় লাগতে পারে। ওই সময়টুকু অনুরোধের সত্যতা যাচাইয়ে এবং অনুরোধ পূরণের কাজে ব্যয় হবে।