ভুলে লাইক ‘লুকিয়ে ফেলেছিল’ ইনস্টাগ্রাম

সম্প্রতি এক বাগের ফলে যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের পোস্টের লাইক লুকিয়ে ফেলেছিল ইনস্টাগ্রাম। ঘটনার সত্যতা নিশ্চিত করে সংশোধনের জন্য কাজ চলছে বলেও জানিয়েছে ফটো শেয়ারিং অ্যাপটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2021, 10:28 AM
Updated : 3 March 2021, 10:28 AM

দীর্ঘ সময় ধরেই লাইক লুকোনার ফিচার পরীক্ষা করে দেখছে ইনস্টাগ্রাম। মঙ্গলবার ওই পরীক্ষাধীন ফিচারের পরিধি বাড়িয়ে ফেলে এক বাগ। আর তাতেই ঘটে বিপত্তি। ব্যবহারকারীরা হুট করে গায়েব হয়ে যেতে দেখেন নিজ নিজ পোস্টের লাইক সংখ্যা।

ইনস্টাগ্রামের মালিক প্রতিষ্ঠান ফেইসবুকের এক মুখপাত্র বলেছেন, “আমরা পোস্টের লাইক লুকোনোর এক নতুন অভিজ্ঞতা পরীক্ষা করে দেখছি। অনিচ্ছাস্বত্ত্বেও আজ বহু মানুষকে পরীক্ষায় যোগ করে ফেলেছি আমরা – যা মূলত বাগ ছিল – আমরা এর সমাধান করছি এবং যত দ্রুত সম্ভব সবার ‘লাইক কাউন্ট’ ফিরিয়ে দিচ্ছি।”   

অনেক ব্যবহারকারীই নিজ প্রোফাইলে পরিবর্তন লক্ষ্য করার কথা জানিয়েছেন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদন বলছে, তাদের ‘লাইক কাউন্ট’ সরে গিয়ে ‘অ্যান্ড আদার্স’ নামের একটি লেখা চলে এসেছিল।

এতে অ্যাকাউন্ট মালিক ছাড়া অন্যান্যরা পোস্টে লাইক পড়ার ব্যাপারটি বুঝলেও, কতোটি লাইক পড়েছে তা বুঝতে পারছিলেন না। শুধু পোস্টে ক্লিক করলে লাইকদাতাদের প্রোফাইল দেখা সম্ভব হচ্ছিল।

সীমিত লাইক ফিচার নিয়ে ২০১৯ থেকে কাজ করছে ইনস্টাগ্রাম। প্রতিষ্ঠানটি কানাডার স্বল্পসংখ্যক অ্যাকাউন্ট থেকে লাইক সরিয়ে নেওয়ার খবর জানিয়েছিল। তবে, কবে নাগাদ ফিচারটি বড় পরিসরে আসতে পারে, তা জানায়নি তারা।