মার্চেই চারটি ডিভাইস ‘আনছে’ ওয়ানপ্লাস?

মার্চ মাসকে কেন্দ্র করে ব্যস্ত সময় কাটছে ওয়ানপ্লাসের -- অন্তত যেসব 'খবর' ভেসে বেড়াচ্ছে প্রযুক্তি দুনিয়ায়, সেগুলো তেমন ইঙ্গিতই দিচ্ছে। সস্তার ৯আর স্মার্টফোনসহ প্রতিষ্ঠানটি অন্তত চারটি ডিভাইস মার্চে উন্মোচন করবে বলে জানান দিচ্ছে বিভিন্ন সূত্র। এর মধ্যে ৯ এবং ৯ প্রো’ও থাকবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2021, 02:28 PM
Updated : 28 Feb 2021, 02:28 PM

আসছে মার্চ মাসেই স্মার্টওয়াচ উন্মোচন করবে ওয়ানপ্লাস। তবে, এসব তথ্যের সত্যতা এখনও নিশ্চিত করেনি প্রতিষ্ঠানটি। টিপস্টার হিসেবে পরিচিত ইশান আগরওয়াল ৯১মোবাইলস’কে সম্প্রতি এ ব্যাপারে জানিয়েছেন।

আগরওয়াল শুধু ডিভাইসের ব্যাপারেই জানিয়েছেন, কোনো স্পেসিফিকেশন দেননি। ওয়ানপ্লাসের ৯আর ডিভাইসটি তাদের প্রচলিত ফ্ল্যাগশিপ ও বাজেট ফোন নর্ড এন সিরিজের মধ্যকার শূন্যস্থান পূরণ করবেই দাবি করছেন বিভিন্ন সূত্র। এতে হয়তো দেখা মিলবে আরও র‌্যাম ও ব্যাটারি সক্ষমতার। তবে, ৬.৫ ইঞ্চি ৯০ হার্টজ পর্দা ও স্ন্যাপড্রাগন ৬৯০ চিপের বেশি কোনো স্পেসিফিকেশন পাওয়া যাবে না। 

উল্লেখ্য, নর্ড এন১০ স্মার্টফোনে ছয় গিগাবাইট র‌্যাম এবং চার হাজার তিনশ’ মিলিঅ্যাম্প আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি রয়েছে।

অন্যদিকে, ৯ এবং ৯ প্রো দুটি ডিভাইসেই আরও মসৃণ ১২০ হার্টজ পর্দার দেখা মিলবে বলে ধারণা করা হচ্ছে। দেখা মিলতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপের এবং আপগ্রেডেড ক্যামেরা প্রযুক্তির।

ওয়ানপ্লাস ওয়াচের আকার গোলাকার হতে পারে। অপো ওয়াচ আরএক্স এর সঙ্গে স্মার্টওযাচটির ওয়্যার ওএসে’র মিল থাকতে পারে।

গুজব আদৌ সত্য হলে, শীঘ্রই হয়তো ওয়ানপ্লাস ৯আর এবং ওয়াচের ব্যাপারে প্রচারণা শুরু করবে। সেক্ষেত্রে এবারের আয়োজনই হবে এখন পর্যন্ত আয়োজিত সবচেয়ে বড় ওয়ানপ্লাস উন্মোচন, যেখানে চারটি প্রধান পণ্য একবারে নিয়ে হাজির হবে তারা।