প্লেস্টেশন নেটওয়ার্কে বিভ্রাট: ত্রুটির কবলে কিছু গেইম

সম্প্রতি বড় মাপের বিভ্রাটের কবলে পড়েছিল এক্সবক্স লাইভ। তার একদিন পরেই বিভ্রাটের শিকার হয়েছে সনি’র প্লেস্টেশন নেটওয়ার্ক। তবে, সমস্যা গোটা নেটওয়ার্কে হয়নি, কিছু কিছু গেইমের বেলায় হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2021, 10:33 AM
Updated : 27 Feb 2021, 10:33 AM

সনি ওই সময়টিতে নিজেদের পিএসএন স্ট্যাটাস পেইজে লিখে রেখেছিল, পিএস ভিটা, পিএস৩, পিএস৪ এবং পিএস৫ প্ল্যাটফর্মে “আপনার গেইম, অ্যাপ বা নেটওয়ার্ক ফিচার চালু করতে সমস্যা হতে পারে।”

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, অনেক গেইমার অনলাইনে ‘কল অফ ডিউটি: ওয়ারজোন’ বা ‘মাইনক্র্যাফট’ খেলতে পারেননি। তবে, ঠিক ওই সময়টিতেই ‘ফোর্টনাইটের’ মতো গেইমে সহজেই প্রবেশ করতে পেরেছেন ব্যবহারকারীরা।

সনির সেবা স্ট্যাটাস পেইজের তথ্য অনুসারে, মার্কিন পূর্বাঞ্চলীয় (নিউ ইয়র্ক) সময় সন্ধ্যা ৬.৩৩ মিনিটে সমস্যা শুরু হয়েছে। কিন্তু গেইমাররা অনলাইনে আরও কয়েক ঘণ্টা আগে থেকেই সমস্যা হওয়ার কথা জানানো শুরু করেছিলেন। ডাউনডিটেক্টরের তথ্য অনুসারে, ইস্টার্ন টাইম রাত ১টা থেকে সমস্যার ব্যাপারে রিপোর্ট আসা শুরু করে।

সমস্যা হলেও গেইম খেলার জন্য অফলাইনে যাননি অধিকাংশ গেইমার। শুধু সমস্যার সমাধান হওয়া পর্যন্ত গেইম টাইটেল পাল্টে নিয়েছিলেন তারা।