তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করা যাবে হুয়াওয়ের পরিধেয় পণ্যে

হুয়াওয়ে মোবাইল সার্ভিসেস (এইচএমএস) এর মাধ্যমে নিজেদের ডিভাইসের বাজার বাড়ানোর চেষ্টা করছে চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে। এখন থেকে তৃতীয়-পক্ষের অ্যাপ নিজেদের পরিধেয় স্মার্ট পণ্যে ব্যবহার করতে দেবে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2021, 12:21 PM
Updated : 25 Feb 2021, 12:21 PM

সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে শরীরচর্চা অ্যাপ ফিটিফাইয়ের সঙ্গে কাজ করার খবর জানিয়েছে হুয়াওয়ে। অ্যাপটি এখন হুয়াওয়ে ওয়াচ জিটি ২ প্রো’তে ব্যবহার করা যাচ্ছে। হিসেবে এবারই প্রথম হুয়াওয়ে পরিধেয় পণ্যে তৃতীয় পক্ষীয় অ্যাপ ব্যবহারের সুবিধা পেয়েছেন ব্যবহারকারীরা।

ফিটিফাই অ্যাপ মোবাইলে বা পরিধেয় পণ্যে ব্যবহার করা যায়। গোটা বিশ্বের ১৭০টিরও বেশি দেশের এক কোটিরও বেশি ব্যবহারকারী অ্যাপটি ব্যবহার করছেন। নয়শ’রও বেশি অনুশীলন নির্দেশনা রয়েছে অ্যাপটিতে। অ্যাকাউন্ট, পুশ, ইন-অ্যাপ পারচেস এবং ওয়্যার ইঞ্জিনের মতো এইচএমস-এর পাঁচটি কিট ব্যবহার করেছে অ্যাপটির নির্মাতা প্রতিষ্ঠান।    

হুয়াওয়ের বিশ্বাস, পরিধেয় ইকোসিস্টেমটি অন্যান্য ডেভেলপারের জন্য উন্মুক্ত করে দিলে আরও বড় পরিসরে ব্যবহারকারীদের সেবা দেওয়া এবং নিজেদের পরিধেয় বাজারের বৃদ্ধি ঘটানো সম্ভব হবে।

আইডিসির বরাত দিয়ে গিজমো চায়নার প্রতিবেদন বলছে, তৃতীয় প্রান্তিকে হুয়াওয়ে পরিধেয় প্রযুক্তি বিক্রির দিক থেকে শীর্ষ পাঁচ প্রতিষ্ঠানের মধ্যে তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে।