ফোল্ডএবল মেইট এক্স২ নিয়ে এলো হুয়াওয়ে

নিজেদের নতুন ফোল্ডএবল স্মার্টফোন মেইট এক্স২ নিয়ে এসেছে চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে। ২০১৯ সালে ফোল্ডএবল স্মার্টফোনটির পূর্বসূরী মেইট এক্স উন্মোচন করেছিল প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2021, 02:04 PM
Updated : 23 Feb 2021, 02:04 PM

মেইট এক্স২-এর প্রাথমিক মডেলটির দাম ধরা হয়েছে ১৭ হয়েছে ৯৯৯ ইউয়ান। অন্যদিকে, ৫১২ গিগাবাইট র‌্যাম সম্বলিত সংস্করণটির দাম ধরা হয়েছে ১৮ হাজার ৯৯৯ ইউয়ান।

গিজমো চায়নার বরাত দিয়ে ডেইলি পাইওনিয়ার এক প্রতিবেদনে উল্লেখ করেছে, ফেব্রুয়ারির ২৫ তারিখে চীনে ফোল্ডএবল স্মার্টফোনটির বিক্রি শুরু হবে। স্মার্টফোনটির সঙ্গে থাকবে হুয়াওয়েসুপারচার্জ চার্জার, একটি টাইপ-সি ডেটা কেবল, এক জোড়া টাইপ-সি ইয়ারফোন, এবং চামড়ার তৈরি কেস।

মেইট এক্স২-এ থাকবে অভ্যন্তরীন আট ইঞ্চি পর্দা, এর রেজুলিউশন হবে ২৪৮০ X ২২০০ পিক্সেল। অন্যদিকে বাইরের ৬.৪৫ ইঞ্চি পর্দার রেজুলিউশন হবে ২৭০০ X ১১৬০ পিক্সেল। দুটি পর্দাই হবে ওএলইডি, রিফ্রেশ রেট থাকবে ৯০ হার্টজ। স্যামসাং গ্যালাক্সি ফোল্ড ২-এর তুলনায় কিছুটা বড় আকারের হবে পর্দাটি।

স্মার্টফোনটিতে রয়েছে কিরিন ৯০০০ চিপসেট, আট গিগাবাইট র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১০ নির্ভর ইএমইউআই ১১.০।

কোয়াড ক্যামেরা সেটআপ চোখে পড়বে মেইট এক্স২-এ। এর মধ্যে থাকছে ৫০ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ১৬ মেগাপিক্সেল সেন্সর, একটি ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স এবং ১০X জুমসহ আট মেগাপিক্সেলের “সুপারজুম” ক্যামেরা। ফোনটির বাইরের দিকে ১৬ মেগাপিক্সেল ক্যামেরাও থাকবে।

ডিভাইসটিতে সাড়ে চার হাজার মিলিঅ্যাম্প আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকছে যা ৫৫ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং সমর্থন করবে।

মেইট এক্স২ –এ আরও দেখা মিলবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, স্টেরিও স্পিকার, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.২, এনএফসি, ডুয়াল ফ্রিকোয়েন্সি জিপিএস, ইনফ্রারেড সেন্সর এবং ইউএসবি ৩.১ জেন১ টাইপ-সি পোর্টের।