রোলএবল স্মার্টফোন পরিকল্পনা ‘বাতিল করেনি’ এলজি

রোলএবল পর্দার স্মার্টফোন আনার পরিকল্পনা ঠিক থাকছে বলে জানিয়েছে এলজি ইলেকট্রনিকস। সম্প্রতি এক প্রতিবেদনে উঠে এসেছে রোলএবল স্মার্টফোন বানানোর পরিকল্পনা থেকে সরে আসছে প্রতিষ্ঠানটি। এবার ওই দাবি নাকচ করলো এলজি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2021, 09:42 AM
Updated : 23 Feb 2021, 09:42 AM

এর আগে এক সূত্রের বরাত দিয়ে সংবাদ সংস্থা ইওনাপ জানিয়েছে, পর্দা প্রস্তুতকারক চীনা প্রতিষ্ঠান বিওই-সহ যন্ত্রাংশ সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে রোলএবল স্মার্টফোনের উন্নয়ন স্থগিত রাখতে বলেছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

এদিকে প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে দেখা যাচ্ছে এলজি'র দাবি, রোলএবল স্মার্টফোনের উন্নয়ন স্থগিত করা হয়নি।

সোমবার প্রতিষ্ঠানের এক মুখপাত্র বলেছেন, “আমি দৃঢ়ভাবে বলতে পারে ভবিষ্যতের মোবাইল পণ্যের ক্ষেত্রে এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।”

২০১৫ সালের দ্বিতীয় প্রান্তিক থেকেই ধুঁকছে প্রতিষ্ঠানের মোবাইল ব্যবসা। গত বছর প্রতিষ্ঠানটির পরিচালন ক্ষতি দাঁড়িয়েছে সাড়ে চারশ’ কোটি মার্কিন ডলারে। এই বাস্তবতায় কয়েক মাস ধরেই গুজব চলছে, ধুঁকতে থাকা মোবাইল ব্যবসা বিক্রি করে দিতে পারে এলজি।

কিন্তু সে গুজব উড়িয়ে দিয়ে গত মাসে প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে, ভবিষ্যত কার্যক্রম পরিচালনার জন্য “সব সম্ভাবনার” ক্ষেত্রে উন্মুক্ত থাকবে মোবাইল ব্যবসা।

এরপরই, রোলএবল স্মার্টফোনের উন্নয়ন এখনও চলছে বলে ঘোষণা দিলো ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

বিশ্লেষকরা বলছেন, মোবাইল ব্যবসা বন্ধ বা বিক্রি করে দিতে পারে এলজি। সেটা না হলেও অন্তত এই বিভাগের পরিধি ছোট করা হতে পারে। তবে, স্মার্টফোন ব্যবসা ছাড়ার প্রতিবেদন অস্বীকার করেছে প্রতিষ্ঠানটি।